'কার্টুন ও গেমসে আসক্ত' হয়ে নিজের গায়েই আগুন দিলো শিশু

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩১ মার্চ ২০২৪, ০১:৩৮

স্মার্টফোনে বিভিন্ন 'কার্টুন গেমসে আসক্ত' হয়ে নিজের গায়েই আগুন ধরিয়েছে গাজীপুর সদরের ছয় বছরের শিশু রাফিয়া মুনতাহা। এতে তার শরীরের ১২ শতাংশ জায়গা পুড়ে গেছে। গত ২৭ মার্চ শিশুটির নানার বাড়িতে এ ঘটনা ঘটে।

শনিবার (৩০ মার্চ) বিকেলে শিশুটিকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সহকারী পরিচালক ডা. হোসাইন ইমাম ইমু বলেন, 'শিশুটির শরীরের ১২ শতাংশ দগ্ধ হয়েছে, অবস্থা বেশ গুরুতর। শিশুটিকে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।'

শিশুটির মা একজন শিক্ষানবিশ আইনজীবী। তিনি বলেন, 'আমার মেয়ে টিভি স্মার্টফোনে বিভিন্ন কার্টুন দেখে। ফায়ার গেমসসহ অন্যান্য আরও অনেক কার্টুনের দেখে। সেইসব কার্টুন নিজের শরীরে আগুন ধরিয়ে আবার নিভিয়ে ফেলে। আমার মেয়ে না বুঝে এসব করতে গিয়েছিল।'

তিনি আরও বলেন, 'কার্টুন দেখে চুলার সামনে গিয়ে তার শরীরের সুতির জামার এক অংশ তার দুই হাত দিয়ে মুঠ করে আগুন ধরিয়ে দেয়। পরে নিভানোর চেষ্টা করে আর নেভাতে পারেনি। দাউ দাউ করে শরীরে আগুন ধরে যায়। পরে বাসার সবাই গিয়ে তাকে জাপটে ধরে শরীরের আগুন নেভায়। ততক্ষণে শরীরের অনেক অংশ পুড়ে যায়।

এসময় তিনি আরও জানান, ঘটনার পর দগ্ধ অবস্থায় শিশুটিকে গাজীপুরে একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরবর্তীতে আজ তাকে বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

ঢাকাটাইমস/৩১ মার্চ/আরআর/এমএস

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :