দায়িত্ব ছাড়ার ১ মাসেও পিসিবি থেকে বেতন পাননি হাফিজ!

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৭ এপ্রিল ২০২৪, ১৭:৩৪

পাকিস্তান ক্রিকেট আর নাটকীয়তা যেন হাত ধরাধরি করে চলছে। ওয়ানডে বিশ্বকাপ শেষ হওয়ার পর পাকিস্তান ক্রিকেট বোর্ডে (পিসিবি) পরিবর্তনের হাওয়া বয়ে যায়। সেই পরিবর্তনের অংশ হিসেবে দলের ডিরেক্টর হিসেবে দায়িত্ব পেয়েছিলন দেশটির সাবেক ক্রিকেটার মোহাম্মদ হাফিজ। প্রধান কোচ না থাকায় সেই দায়িত্বও দেয়া হয় তাকে। কিন্তু তিন মাস না পেরোতেই এবার দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয় তাকে। যদিও কোচের দায়িত্বটা ছিল সাময়িক, এরপর তিনি পরিচালকের পদও হারিয়েছেন এক মাসেরও বেশি সময় আগে। তবে এখনও নাকি হাফিজ তার চুক্তিবদ্ধ টাকা পাননি।

দেশটির বেশ কয়েকটি সংবাদমাধ্যমের খবরে এই তথ্য জানা গেছে। নতুন করে ঢেলে সাজানো হচ্ছে পিসিবির বিভিন্ন প্যানেল। নতুন করে গঠন করা হয়েছে নির্বাচক প্যানেল। বদলে গেছে অধিনায়কও, শাহিন আফ্রিদিকে টি-টোয়েন্টির নেতৃত্ব থেকে সরিয়ে নতুন করে সাদা বলের (ওয়ানডে ও টি-টোয়েন্টি) দায়িত্ব দেওয়া হয়েছে বাবর আজমকে। এছাড়া নতুন কোচও প্রায় চূড়ান্ত করে ফেলেছে পিসিবি, এখন কেবল আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষা।

সূত্রের বরাতে সংবাদমাধ্যম ক্রিকেট পাকিস্তান বলছে, পিসিবি থেকে এখনও চুক্তিবদ্ধ অর্থ পাননি হাফিজ। যেখানে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরের দৈনিক ভাতাও অন্তর্ভুক্ত ছিল। পিসিবির সভাপতি মহসিন নাকভির ব্যস্ত সূচির কারণে সমস্যাটির সমাধান এখনও হয়নি। ফলে হাফিজের সঙ্গে সাক্ষাৎ এবং আলোচনা করা সম্ভব হয়নি বিষয়টি নিয়ে। প্রচেষ্টা সত্ত্বেও হাফিজ দেশে ফিরে নাকভির সঙ্গে দেখা করতে পারেননি। আর এভাবেই শেষ হয়েছে হাফিজের পিসিবি অধ্যায়!

অথচ এর আগে বিশ্বকাপে ব্যর্থ পাকিস্তান যখন কঠিন সময় পার করছে, টিম ডিরেক্টর হিসেবে পিসিবির পাশে দাঁড়িয়েছিলেন হাফিজ। দায়িত্ব পাওয়ার তিন মাস না পেরোনোর আগেই সহায়তার হাত বাড়ানো সাবেক এই অলরাউন্ডারকে ছাঁটাই করে পিসিবি। পাকিস্তানে অবশ্য এভাবে পদ হারানোর ঘটনা খুবই স্বাভাবিক হয়ে গেছে। পিসিবির নেতৃত্ব পরিবর্তনের পর নতুন করে বদলে যায় অধিনায়ক, কোচ থেকে কর্মকর্তা সবই। এর আগে হাফিজ যখন দায়িত্ব নেন, জাকা আশরাফ ছিলেন পিসিবির সভাপতি। বর্তমানে তার স্থলাভিষিক্ত হয়েছেন মহসিন নাকভি, যিনি একইসঙ্গে মন্ত্রণালয়ও সামলাচ্ছেন।

হাফিজ বর্তমানে স্থানীয় এক টেলিভিশনে বিশেষজ্ঞ অ্যানালিস্ট হিসেবে কাজ করছেন। এর আগে ডিরেক্টরের পাশাপাশি অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরে প্রধান কোচের দায়িত্ব পালন করেছিলেন তিনি। সে সময় তার অধীনে অজিদের কাছে টেস্টে ৩-০ ব্যবধানে ধবলধোলাই হওয়ার পর কিউইদের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ৪-১ ব্যবধানে হেরেছিল পাকিস্তান। পরবর্তীতে চাকরি হারিয়ে পিসিবির নতুন নেতৃত্বের প্রতি তিনি ক্ষোভ প্রকাশ করেছিলেন। সে সময় সামাজিক মাধ্যমে জানিয়েছিলেন, তার সঙ্গে চার বছরের চুক্তি করেছিল পিসিবি। কিন্তু বোর্ডে নতুন নেতৃত্ব আসায় দুই মাসেই শেষ হয়ে গেল সেই মেয়াদ।

(ঢাকাটাইমস/৭এপ্রিল/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

লিটন রান না পেলেও তার কঠোর পরিশ্রমকে গুরুত্বপূর্ণ বললেন ব্যাটিং কোচ

তামিম-হৃদয়ের ব্যাটিং নিয়ে যা বললেন বাংলাদেশের ব্যাটিং কোচ

চট্টগ্রামে বিশ্রামের দিনে ‘পঞ্চপাণ্ডবের’ ছবি পোস্ট করে স্মৃতিকাতর মাহমুদউল্লাহ

একজন টেনিস খেলোয়াড় তৈরি করব, যার জন্য দেশবাসী গর্ব করবে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

টি-টোয়েন্টি বিশ্বকাপ: পাকিস্তান-ভারত ম্যাচের টিকিটের দাম বেড়ে দ্বিগুণ!

নিজেদের জয়ের সঙ্গে বার্সেলোনার পরাজয়ে আজই শিরোপা জিতবে রিয়াল

বিশ্বকাপজয়ী ডি মারিয়াকে দলে ভেড়ানোর চেষ্টায় মিয়ামি

জিম্বাবুয়েকে বড় ব্যবধানে হারানোর ম্যাচে জাকেরের গায়ে উঠল মেরুন জ্যাকেট

এবার বাজারে আসছে মেসির হাইড্রেশন পানীয়

বাংলাদেশের বিপক্ষে হারের কারণ হিসেবে যা বলছে জিম্বাবুয়ে

এই বিভাগের সব খবর

শিরোনাম :