সুনামগঞ্জে উপজেলা নির্বাচনকে ঘিরে দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া

নিজস্ব প্রতিবেদক সুনামগঞ্জ
 | প্রকাশিত : ১২ এপ্রিল ২০২৪, ১৩:৫৬

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে জনসংযোগ ঈদ-পরবর্তী শুভেচ্ছা বিনিময়কে কেন্দ্র করে সুনামগঞ্জের মধ্যনগর উপজেলায় সম্ভাব্য দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। তবে ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। বর্তমানে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

সম্ভাব্য দুই প্রার্থীর বাড়ি উপজেলার বংশীকুণ্ডা দক্ষিণ ইউনিয়নের দাতিয়াপাড়া গ্রামে হওয়ায় সেখানে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ মোতায়েন রয়েছে বলে জানিয়েছেন মধ্যনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমরান হুসাইন।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) বিকালে উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগ নেতা সাইদুর রহমান আব্দুর রাজ্জাক ভুঁইয়ার সমর্থকদের মধ্যে উপজেলার বংশীকুণ্ডা উত্তর ইউনিয়নের মহিষখলা বাজারে ঘটনা ঘটেছে।

স্থানীয় প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পুলিশ জানায়, বৃহস্পতিবার বিকালে উপজেলার বংশীকুণ্ডা উত্তর ইউনিয়নের মহিষখলা বাজারে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী সাইদুর রহমান নিজের সমর্থকদের সঙ্গে নিয়ে জনসংযোগ করছিলেন। একই সময় সম্ভাব্য অপর চেয়ারম্যান প্রার্থী আব্দুর রাজ্জাক ভুঁইয়াও মোটর সাইকেল শোডাউন নিয়ে জনসংযোগ করতে আসেন। জনসংযোগ শেষে হঠাৎ দুই চেয়ারম্যান প্রার্থী মুখোমুখি অবস্থান নিলে তাদের সমর্থকদের মধ্যে কথা-কাটাকাটি শুরু হয়। এতে উভয় পক্ষের সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে এবং মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। সময় স্থানীয় বাসিন্দারা উভয় পক্ষকে থামিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

বিষয়ে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী আব্দুর রাজ্জাক ভুঁইয়া বলেন, ঈদের শুভেচ্ছা বিনিময় করতে মহিষখলা বাজারে মোটরসাইকেল শোডাউন নিয়ে প্রবেশ করতেই সাইদুর রহমানের লোকেরা রাস্তা বন্ধ করে দেয়। বিষয়টি এড়িয়ে চলে এলেও তার লোকেরা আমার সমর্থকদের গালিগালাজ করে এবং তাদের ওপর হামলা চালাতে উদ্যত হয়। পরে আমি শান্তিপূর্ণ পরিস্থিতি বজায় রাখার স্বার্থে আমার সমর্থকদের নিয়ে ঘটনাস্থল থেকে চলে আসি।

এদিকে সম্ভাব্য অপা চেয়ারম্যান প্রার্থী সাইদুর রহমান বলেন, আমি আমার সমর্থকদের সঙ্গে নিয়ে মহিষখলা বাজারে ব্যবসায়ীদের সঙ্গে জনসংযোগ করছিলাম। হঠাৎ করেই আব্দুর রাজ্জাক তার মোটর সাইকেল শোডাউন নিয়ে বাজারে প্রবেশ করে আমার সমর্থকদের ওপর হামলা করার চেষ্টা করে।

মধ্যনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমরান হোসেন বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে এরপরও যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আমাদের ফোর্স মোতায়েন আছে। ঘটনার পর উভয় গ্রুপের লোকজনকে শোডাউন করতে নিষেধ করা হয়েছে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/১২এপ্রিল/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :