২০২৭ ওয়ানডে বিশ্বকাপের জন্য ৮ ভেন্যু চূড়ান্ত

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১২ এপ্রিল ২০২৪, ১৮:৪৫

তিন দেশ দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে এবং নামিবিয়ার যৌথ আয়োজনে হতে চলেছে ২০২৭ সালের ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ। তিন বছরের বেশি সময় হাতে থাকলেও এখনই ৮টি ভেন্যু চূড়ান্ত করে ফেলেছে এক আয়োজক দেশ দক্ষিণ আফ্রিকা।

সাউথ আফ্রিকান নিউজ ২৪ ওয়েবসাইটকে বিষয়টি নিশ্চিত করেছেন ক্রিকেট দক্ষিণ আফ্রিকার প্রধান নির্বাহী ফোলেতসি মোসেকি। তিনি বলেন, ‘বৈজ্ঞানিক কারণ বিবেচনা করে দক্ষিণ আফ্রিকার আট ভেন্যু বাছাই করা হয়েছে। বিমানবন্দর থেকে দূরত্ব ও হোটেল রুমের সহজলভ্যতা বিবেচনায় রাখা হয়েছে।’

২০২৭ ওয়ানডে বিশ্বকাপের জন্য চূড়ান্ত ভেন্যুর তালিকায় আছে জোহানেসবার্গের ওয়ান্ডারার্স, সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্ক, কেপটাউনের নিউল্যান্ডস, ডারবানের কিংসমিড, গেবেরার সেন্ট জর্জে’স পার্ক, ব্লুমফন্টেইনের মানগাউং ওভাল, পার্লের বোল্যান্ড পার্ক ও ইস্ট লন্ডনের বাফেলো পার্ক।

তবে বাদ পড়েছে বেনোনি, পচেফস্ট্রুম ও কিম্বার্লির মতো স্টেডিয়ামগুলো। ২০০৩ সালের বিশ্ব আসরেও এ স্টেডিয়ামগুলোতে ম্যাচ আয়োজিত হয়েছিল।

২০২৭ বিশ্বকাপে অংশ নেবে মোট ১৪টি দল। টুর্নামেন্ট মাঠে গড়ানোর কথা অক্টোবর-নভেম্বরে। রাউন্ড রবিন ও নক আউট পদ্ধতিতে আসরে মোট ম্যাচ খেলা হবে ৫৪টি। গত বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছে ভারতে। সেখানে চ্যাম্পিয়ন হয়েছে অস্ট্রেলিয়া।

(ঢাকাটাইমস/১২এপ্রিল/এজে)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :