বিএনপি-জামায়াত সরকার ছিল পাকিস্তানি প্রেতাত্মা: নাছিম

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৪ এপ্রিল ২০২৪, ১২:৫৫

বিএনপি-জামায়াতিদের সরকার ছিল পাকিস্তানি প্রেতাত্মা- এমন মন্তব্য করে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম বলেছেন, “প্রকারান্তরে বিএনপি-জামায়াত সাম্প্রদায়িক শক্তি এখনো লালনপালন করছে।”

রবিবার পুরান ঢাকার বাহাদুর শাহ পার্কের সামনে নববর্ষের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানের আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

বাহাউদ্দীন নাছিম বলেন, “অসাম্প্রদায়িক বাংলাদেশ, মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ, জাতির পিতার সোনার বাংলা বিনির্মাণের লক্ষ্যে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলছে। এই এগিয়ে চলার পথে প্রধান বাধা সাম্প্রদায়িক শক্তি। সাম্প্রদায়িক শক্তি প্রকারান্তরে বিএনপি-জামায়াত লালন পালন করছে।”

তিনি বলেন, “স্বৈরাচারী এরশাদের পতনের পর অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের জন্য বাংলাদেশের মানুষ স্বপ্ন দেখেছিল, সেদিন রমনার বটমূলে যে বৈশাখী অনুষ্ঠান হয় সেই অনুষ্ঠানটি খালেদা জিয়া সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী বন্ধ করে দিয়েছিল। বাঙালি জাতির বৈশাখী যে আয়োজন হতো সেটা বন্ধ করে দেয়া হয়েছিল, নিষিদ্ধ করে দেয়া হয়েছিল। পাকিস্তানি আইয়ুব, ইয়াহিয়া, মুনেম শাহীদের রবীন্দ্র সঙ্গীত বন্ধ করার মতোই উদ্যোগ নিয়েছিল পাকিস্তানি প্রেতাত্মা বিএনপি-জামায়াতিদের সরকার।”

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, “বিএনপি-জামায়াত সাম্প্রদায়িক শক্তি লালন করছে। আমাদের বাঙালি জাতিসত্তার সবচেয়ে বড় যে উৎসব, যেখানে সব ধর্মের, সব বর্ণের মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে আমাদের চেতনাকে, সংস্কৃতিকে, ঐতিহ্যকে লালন করে আসছি, আজকের এই শুভ দিনে আমাদের মুক্তিযুদ্ধের চেতনা, বাঙালির চেতনা, সার্বজনীন চেতনাকে শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে নিয়ে যাব, রক্ষা করব, পালন করব।”

(ঢাকাটাইমস/১৪এপ্রিল/জেএ/এফএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :