উপজেলা নির্বাচন: বিরামপুরে ১৩ প্রার্থীর মনোনয়নপত্র জমা 

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৬ এপ্রিল ২০২৪, ১৩:১৮

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ১৫২টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। দিনাজপুরের বিরামপুর উপজেলা পরিষদও রয়েছে। তফশিল অনুযায়ী অনুষ্ঠিত হতে যাওয়া উপজেলা পরিষদের সাধারণ নির্বাচনে ১৫ এপ্রিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে বিরামপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দুজন ও জামাতের একজনসহ তিনজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন, ভাইস-চেয়ারম্যান পুরুষ পদে ছয়জন, মহিলা ভাইস-চেয়ারম্যান পদে চারজন।

উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান পারভেজ কবীর, উপজেলা কৃষক লীগের সাবেক সাধারণ সম্পাদক মতিউর রহমান, জেলা জামাতের নায়েবে আমির মুহাদ্দিস ড. মো. এনামুল হক।

ভাইস-চেয়ারম্যান পুরুষ পদে মনোনয়নপত্র দাখিল করেছেন তারা হলেন- বর্তমান ভাইস-চেয়ারম্যান মেজবাউল ইসলাম মণ্ডল, আতাউর রহমান, আব্দুল হাই, মোরশেদ আলম, মোস্তাফা কামাল ও সাহেদ আলী সরকার এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে বর্তমান ভাইস-চেয়ারম্যান উম্মে কুলসুম বানু, আমেনা বেগম, রেবেকা সুলতানা ও খাদিজা বেগম ইতি।

বিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. খায়রুল আলম বলেন, আমি এবার উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিচ্ছি না। দলের পক্ষ থেকে আমরা সবাই মো. পারভেজ কবীর ভাইকে প্রার্থী হিসেবে সমর্থন দিয়েছি।

উপজেলায় কৃষকলীগের সাবেক সাধারণ সম্পাদক মতিউর রহমান বলেন, দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য এমপি শিবলী সাদিকসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী ও এলাকাবাসীর দোয়া ও সমর্থন আমাকে দিয়েছে। আশা করছি আগামী ৮ মে উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হবো ইনশাআল্লাহ।

জেলা জামায়াতের নায়েবে আমির ড. মো. এনামুল হক বলেন, নির্বাচন সামনে রেখে এলাকার সাধারণ ভোটারদের কাছ থেকে ব্যাপক সাড়া পাচ্ছি। ২০১৪ সালের চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনে কাপ-পিরিচ প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করেছিলাম। নির্বাচনে চারজন প্রার্থীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে নির্বাচনে পড়া ২২ হাজার ১৪৫ ভোট পেয়েছি কিন্তু ওই নির্বাচনে তিনি বিপুল ভোটে বিজয়ী হলেও ভোট কারচুপির মাধ্যমে আমাকে এক হাজার ৪৬২ ভোটের ব্যবধানে হারানো হয়েছিল। এবার নির্বাচনি পরিবেশ সুষ্ঠু ও নিরপেক্ষ থাকলে আমি ব্যাপক ভোটের ব্যবধানে উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হব ইনশাআল্লাহ।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, বিরামপুর উপজেলায় মোট ভোটার এক লাখ ৫১ হাজার ৬৪৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭৫ হাজার ৫৬১ এবং নারী ভোটার ৭৬ হাজার ৮০ জন। হিজড়া ভোটার রয়েছেন পাঁচজন। এ উপজেলায় ৮ মে নির্বাচন অনুষ্ঠিত হবে।

(ঢাকা টাইমস/১৬এপ্রিল/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :