নিউজিল্যান্ড-পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৮ এপ্রিল ২০২৪, ১১:১১

চলতি বছরের জুনে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকার মাটিতে বসবে এবারের আসর। বৈশ্বিক টুর্নামেন্টটির জন্য প্রস্তুত হতে ব্যস্ত সময় কাটাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। টি-টোয়েন্টি দলের বাইরে যারা আছেন তাদের খুব একটা প্রস্তুতির সুযোগ থাকছে না এই সময়ে। তবে তাদের কথা মাথায় রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরপরই পাকিস্তান, ভারত, দক্ষিণ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট খেলবে বাংলাদেশ দল। সেই ম্যাচগুলো আবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। দলের বাইরে যারা আছেন আগামী আড়াই মাসে খুব একটা প্রস্তুত হওয়ার সুযোগ নেই তাদের। আর তাদের কথা মাথায় রেখেই বিশ্বকাপের পরপরই 'এ' দলের সিরিজ রেখেছে বিসিবি।

বিশ্বকাপের পরে এবং গুরুত্বপূর্ণ টেস্ট সিরিজগুলোর আগে যে ফাঁকা সময় রয়েছে ঐ সময়টাতে বাংলাদেশ 'এ' দকের সিরিজ রেখেছে বিসিবি। ঐ সময়টাতে মুমিনুল হক-জাকির হাসানদের প্রস্তুত রাখতে পাকিস্তান ও নিউজিল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে দুটি করে চারদিনের এবং তিনটি করে একদিনের ম্যাচ খেলবে। এই তথ্য নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

গণমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘আমাদের ‘এ’ দলের খেলা আছে। হোম অ্যান্ড অ্যাওয়ে দুটি সিরিজ আছে পাকিস্তানের সঙ্গে। নিউজিল্যান্ড ‘এ’ দল আসবে সেপ্টেম্বরের শেষদিকে। আমরা এর মধ্যে পরিকল্পনা করছি। মে মাসের তৃতীয় সপ্তাহ থেকে জুলাই পর্যন্ত ভালো একটা সময় আছে।’

তিনি আরও বলেন, ‘সামনে আমাদের অনেকগুলো টেস্ট ম্যাচ আছে। ভারতের সঙ্গে খেলা আছে, দক্ষিণ আফ্রিকার সঙ্গেও টেস্ট আছে। এজন্য আমরা একটি পরিকল্পনা সাজাচ্ছি। আমাদের লাল বলের ক্রিকেটাররা যারা এখানে থাকবে, তাদের নিয়ে যাতে কাজ করা যায়।’

উল্লেখ্য, চলতি বছরের ১ জুন থেকে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে বাংলাদেশ ঘরের মাঠে জিম্বাবুয়ে এবং যুক্তরাষ্ট্রের মাটিতে স্বাগতিকদের সঙ্গে সংক্ষিপ্ত ফরম্যাটের সিরিজ খেলবে। এরপর বিশ্বকাপ মিলিয়ে লম্বা সময় লাল বলে খেলা নেই টাইগারদের। ফলে কোনো ম্যাচ না থাকলে কেবল দীর্ঘ সংস্করণে খেলা ক্রিকেটারদের খেলার বাইরে থাকতে হতো!

(ঢাকাটাইমস/১৮এপ্রিল/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এশিয়ান তায়কোয়ান্দো চ্যাম্পিয়ন ইরান

হাই পারফরম্যান্স দলে শ্রেয়াস-ইশান, আবারও ফিরতে পারেন কেন্দ্রীয় চুক্তিতে

এবারের বিশ্বকাপে বাংলাদেশকে নিয়ে যা বললেন মাশরাফি

এইচপির ট্রেনিং ক্যাম্পের দল ঘোষণা বিসিবির

যুক্তরাষ্ট্রে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ, দেখে নিন ম্যাচ সূচি

সিটি ছাড়ার কথা ভাবছেন  ‘ক্লান্ত’ গার্দিওলা

দক্ষিণ আফ্রিকার সঙ্গে সিরিজ: বিশ্বকাপের অধিনায়কসহ ৭ জনকে রাখছে না ওয়েস্ট ইন্ডিজ

ব্রাজিলের কোপা স্কোয়াডে নতুন চার মুখ, বাদ পড়লেন এডারসন

দাপুটে জয়ে আবারও শিরোপা উঠলো ম্যানসিটির হাতে, গড়ল ইতিহাসও

পাকিস্তান সফরের ইচ্ছাপ্রকাশ বিরাট কোহলির, বেজায় খুশি আফ্রিদি

এই বিভাগের সব খবর

শিরোনাম :