পল্লবীতে পাভেল হত্যা: নেপথ্যে মাদক ব্যবসা, গ্রেপ্তার ৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ এপ্রিল ২০২৪, ১৫:৪৮ | প্রকাশিত : ১৮ এপ্রিল ২০২৪, ১৫:০৮

মাদক ব্যবসা ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রাজধানীর পল্লবী থানার স্বপ্ননগর আবাসিক এলাকায় যুবক পাভেলকে হত্যা করে দুর্বৃত্তরা। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) ও থানা পুলিশের অভিযানে আটজনকে গ্রেপ্তারের পর এ তথ্য বেরিয়ে এসেছে।

বৃহস্পতিবার দুপুরে ডিএমপির অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) হারুন অর রশিদ জানান, পাভেল হত্যার ঘটনায় জড়িত তিনজনকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। বাকি পাঁচজনকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।

অভিযুক্তরা হলেন- রায়হান বাবু, সোহেল তোতা মামা, বাচ্চু কাজল ও হাবিব, আনিস, মিলন হোসেন, শাহাবুদ্দীন এবং সোহান ইসলাম। হত্যায় ব্যবহৃত একটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

বুধবার ডিবির মিরপুর বিভাগের পল্লবী জোনাল টিম তথ্যপ্রযুক্তির সহায়তায় টাঙ্গাইল, বরগুনা ও বরিশাল মহানগর এলাকায় অভিযান চালায়। এ সময় হত্যা মামলার আসামি রায়হান বাবু, সোহেল তোতা মামা ও বাচ্চু কাজল বাচ্চুকে গ্রেপ্তার করে।

হারুন অর রশীদ বলেন, ‘আমাদের টিম সিরাজগঞ্জ, বরগুনা, বরিশালসহ বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে হত্যাকাণ্ডে জড়িত তিনজনকে গ্রেপ্তার করেছে। হত্যাকাণ্ডে যে হোন্ডা ব্যবহার করা হয়েছিল সেটা উদ্ধার করা হয়েছে। পাশাপাশি থানা পুলিশও বেশ কয়েকজন আসামিকে গ্রেপ্তার করেছে। থানা পুলিশ এবং ডিবি পুলিশ মিলিয়ে এই ঘটনায় জড়িত অধিকাংশ আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

ডিবিপ্রধান বলেন, ‘এই হত্যাকাণ্ডটা আসলে পূর্ব শত্রুতার জের ধরে চাঁদাবাজি ও মাদক ব্যবসাকে ঘিরে ঘটেছে। পাভেলকে তারা হত্যা করেছে। কারণ, সে ২২ ডিসেম্বর আসামি হাবিবের ওপর আক্রমণ করেছিল। সে সময় এই হামলার ঘটনায় বাড্ডা থানায় মামলা হয়েছিল। সেই মামলায় পাভেল জেলে গিয়েছিল। জেল থেকে বের হওয়ার পর ঘটনার দিন পাভেলকে মোটরসাইকেলে তাজমুল নিয়ে যাচ্ছিল। সেখানে যাওয়ার পথে আসামিরা তার ওপর আক্রমণ করে এবং ছুরিকাঘাত করে। এতে ঘটনাস্থলে তার মৃত্যু নিশ্চিত করে সবাই পালিয়ে যায়।

হারুন জানান, এই ঘটনায় পাভেলের মা পারুল বেগম পল্লবী থানায় একটি মামলা করেন। সেই মামলার সূত্র ধরে ডিবি টিম বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ঘটনার সঙ্গে সরাসরি জড়িত তিনজনকে গ্রেপ্তার করেছে।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ও পল্লবী জোনাল টিমের টিম লিভার রাশেদ হাসান বলেন, ‘এই হত্যাকাণ্ডটি ছিল মূলত মাদক ব্যবসাকে ঘিরে এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে। পূর্বশত্রুতার জের ধরে পাভেলকে হত্যা করা হয়েছে। সেই লক্ষ্যে ১৪ এপ্রিল রাত আটটার দিকে আসামি হাবিব, হানিফ, আনিছ, রায়হান বাবু, মিলন, জহিরসহ অজ্ঞাতনামা পাঁচ-ছয়জন পরিকল্পিতভাবে ভিকটিম পাভেলকে ডেকে নেয়।

এরপর পল্লবী সেকশন-১২, স্বপ্ননগর আবাসিক এলাকার পেছনে টেকেরবাড়ি নামক স্থানে গণপূর্তের পুকুরের উত্তর পাড়ে নিয়ে যায়। সেখানে উল্লেখিত আসামিসহ অজ্ঞাতনামা পাঁচ-ছয়জন পাভেলের শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে।

(ঢাকাটাইমস/১৮এপ্রিল/এসএস/এজে)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

এবার এলজিইডির মুজিবুর সিকদারের স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

শিশু অপহরণ করে বিক্রি করতেন সুমাইয়া, অবশেষে গ্রেপ্তার

ডাকাতি করতে গিয়ে কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণ, অভিযুক্তরা গ্রেপ্তার

ভেজাল শিশুখাদ্য তৈরি, জেনেরিক অ্যাগ্রোকে ১০ লাখ টাকা জরিমানা

হেফাজতে নারীর মৃত্যু: র‌্যাব-১৪ অধিনায়ককে সরানো হচ্ছে?

পাবজি খেলার লোভ দেখিয়ে ৩০ শিশুকে বলাৎকার, যুব অধিকার পরিষদ নেতা গ্রেপ্তার

রাজধানীতে সাড়ে ৮ হাজার লিটার বিদেশি মদসহ গ্রেপ্তার ৩

সংসদ ভবন এলাকায় ছাত্রলীগ কর্মী খুন

বিদেশ ভ্রমণের প্রলোভনে নারী খেলোয়াড়দের ধর্ষণ করতেন নিউটন: র‌্যাব

হেফাজতে নারীর মৃত্যুর ঘটনা তদন্ত করবে র‍্যাব: মুখপাত্র

এই বিভাগের সব খবর

শিরোনাম :