ট্রাম্পের বিচার চলাকালীন আদালতের বাইরে নিজের গায়ে আগুন দিলেন যুবক

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২০ এপ্রিল ২০২৪, ১২:৫০ | প্রকাশিত : ২০ এপ্রিল ২০২৪, ১২:১৫
ট্রাম্প ও বাইডেন বিরোধী প্ল্যাকার্ড নিয়ে দাড়িয়ে আছেন ম্যাক্সওয়েল

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহাটনে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিচারিক কার্যক্রম চলার সময় আদালতের বাইরে নিজের শরীরে আগুন দিয়েছেন এক যুবক।

শুক্রবার দুপুরে নিউইয়র্কের স্থানীয় সময় দুপুর ১টা নাগাদ এই ঘটনা ঘটে। ম্যানহাটানের ওই আদালতে ট্রাম্পের ‘হাশ-মানি’ মামলার শুনানি চলছিল এবং এজলাসে উপস্থিত ছিলেন ট্রাম্প। ঘটনার পরপরই শুনানি স্থগিত করা হয়, ট্রাম্প আদালত ত্যাগ করেন।

প্রাথমিকভাবে জানা গেছে, ওই ব্যক্তির নাম ম্যাক্সওয়েল অ্যাজারেলো (৩৭)। পরিবার নিয়ে ম্যাক্সওয়েল থাকেন ফ্লোরিডায়। সেখান থেকেই নিউইয়র্কে এসেছিলেন। পুলিশের কাছে তার অপরাধে যুক্ত থাকার কোনো রেকর্ড নেই। এমনকি তিনি যে নিউইয়র্কে এসেছেন, এটাও তার পরিবারের সদস্যরা জানতেন না।

নিউইয়র্ক পুলিশের প্রধান জেফ্রি ম্যাড্রে সাংবাদিকদের জানিয়েছেন, শুক্রবার সকাল থেকে একটি ব্যাগ এবং রাজনৈতিক প্রোপাগান্ডামূলক পুস্তিকা-প্ল্যাকার্ড (প্রচারপত্র) নিয়ে আদালত এবং সংলগ্ন পার্ক এলাকায় ঘোরাঘুরি করছিলেন ম্যাক্সওয়েল আজারেল্লো। দুপুর ১টার দিকে আদালত চত্বরের বাইরে ব্যাগ থেকে তরল দাহ্য পদার্থের বোতল বের করে নিজ গায়ে ছিটিয়ে আগুন ধরিয়ে দেন। সেসময় আদালতের বাইরে ব্যাপক পুলিশ সদস্য উপস্থিত ছিলেন। তারা দ্রুত অগ্নি নির্বাপক যন্ত্র নিয়ে পার্কে ছুটে যান। আগুন নেভানোর পর ওই ব্যক্তিকে স্ট্রেচারে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে আশঙ্কাজনক অবস্থায় তিনি হাসপাতালের বার্ন সেন্টারে আছেন।

ম্যাড্রে আরও জানান, ম্যাক্সওয়েল যেসব প্রচারপত্র ছুড়ে দিচ্ছিলেন সেগুলো 'ষড়যন্ত্র তত্ত্ব' পরিপূর্ণ ছিল। এসব পুস্তিকা-প্রচারপত্রে মূল বক্তব্য— ট্রাম্প এবং বাইডেন একই মুদ্রার এপিঠ-ওপিঠ এবং তারা যুক্তরাষ্ট্রে ফ্যাসিস্ট শাসন কায়েম করেছেন।

জানা গেছে, ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ, তার সঙ্গে যৌন সম্পর্কের বিষয়ে মুখ না খুলতে ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের সময় সাবেক পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলসকে প্রায় এক লাখ ৩০ হাজার ডলার ঘুষ দিয়েছিলেন ট্রাম্পের তৎকালীন আইনজীবী মাইকেল কোহেন। এই অভিযোগ সংক্রান্ত মামলাটিই পরিচিতি পেয়েছে ‘হাশ-মানি’ মামলা হিসেবে।

ঘুষের এ মামলায় ট্রাম্প দোষী নাকি নির্দোষ- সেটিই আগামী কয়েক সপ্তাহে মূল্যায়ন করে দেখবে ১২ সদস্যের জুরি। আগামী সোমবারেই প্রাথমিক আইনি যুক্তিতর্ক শুনতে পারে আদালত। প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারের মধ্যেই এ মামলায় ট্রাম্পের বিচার চলবে।

সূত্র: বিবিসি, রয়টার্স

(ঢাকাটাইমস/২০এপ্রিল/এমআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

ইরানের প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত, নিখোঁজ অনেকে

ইসরায়েলি সরকারে ভাঙনের সুর, যুদ্ধকালীন মন্ত্রীর পদত্যাগের হুমকি

রাফা ছেড়ে পালিয়েছে ৮ লাখ লোক: জাতিসংঘ

আফগানিস্তানে আকস্মিক বন্যায় অন্তত ৫০ জনের মৃত্যু

বুথিডং শহরের পূর্ণ নিয়ন্ত্রণ নিলো আরাকান আর্মি

এবার কোভ্যাক্সিনেও পার্শ্বপ্রতিক্রিয়া! যেসব উপসর্গ দেখা দিচ্ছে

ইসরায়েলের সঙ্গে দীর্ঘমেয়াদে লড়াইয়ের জন্য প্রস্তুত হামাস: আল-কাসাম ব্রিগেড

আফগানিস্তানে তিন স্প্যানিশ পর্যটককে গুলি করে হত্যা 

চলন্ত বাসে আগুন, ঘুমের মধ্যেই পুড়ে ৯ জনের মৃত্যু

‘পানির উৎস নিয়ে বিরোধ’ বিশ্বজুড়ে সংঘাত সৃষ্টি করছে: এরদোয়ান 

এই বিভাগের সব খবর

শিরোনাম :