তীব্র দাবদাহে পুড়ছে চুয়াডাঙ্গা, তাপমাত্রা ৪২ দশমিক ৩ ডিগ্রি

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২০ এপ্রিল ২০২৪, ১৬:৫০ | প্রকাশিত : ২০ এপ্রিল ২০২৪, ১৫:৫৬

তীব্র তাপপ্রবাহে পুড়ছে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সীমান্তবর্তী জেলা চুয়াডাঙ্গা। ঘরে-বাইরে কোথাও স্বস্তি নেই স্থানীয়দের। প্রচণ্ড রোদে পথ-ঘাট সব কিছুই উত্তপ্ত হয়ে রয়েছে। তবে সবচেয়ে বেশি কষ্ট পাচ্ছেন খেটে খাওয়া শ্রমিকেরা।

শনিবার বিকাল তিনটায় চুয়াডাঙ্গায় ৪২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এ সময় বাতাসের আর্দ্রতা ছিল ১৮ শতাংশ, যা চলতি মৌসুমে জেলার সর্বোচ্চ তাপমাত্রা।

এর আগে শুক্রবার (১৯ এপ্রিল) চুয়াডাঙ্গায় ৪১ দশমিক ৫ ডিগ্রি, বৃহস্পতিবার (১৮ এপ্রিল) ৪০ দশমিক ৪ ডিগ্রি, বুধবার (১৭ এপ্রিল) ৪০ দশমিক ৮ ডিগ্রি ও মঙ্গলবার (১৬ এপ্রিল) ৪০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল, যা ছিল সারা দেশের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা।

এদিকে দেশের ওপর দিয়ে চলমান তাপপ্রবাহের কারণে আগামী সাত দিন সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার। আগামীকাল রবিবার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান চালু হওয়ার কথা থাকলেও তা ২৮ এপ্রিল খুলবে বলে জানানো হয়েছে।

চুয়াডাঙ্গা প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা জামিনুর রহমান বলেন, শনিবার বিকাল তিনটায় চুয়াডাঙ্গায় ৪২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। বৃষ্টির তেমন আভাস নেই। তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে। এটি দেশের সর্বোচ্চ তাপমাত্রা কি না তা সন্ধ্যা ৬টায় নিশ্চিত হওয়া যাবে।

(ঢাকাটাইমস/২০এপ্রিল/প্রতিনিধি /পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :