টেকনাফে মিয়ানমারের নৌবাহিনীর গুলিতে দুই বাংলাদেশি জেলে আহত

কক্সবাজার প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২১ এপ্রিল ২০২৪, ১৪:৫৬ | প্রকাশিত : ২১ এপ্রিল ২০২৪, ১৪:৪৭

কক্সবাজারের টেকনাফের নাফ নদে মিয়ানমারের নৌ-বাহিনীর জাহাজ থেকে ছোড়া গুলিতে দুই বাংলাদেশি জেলে আহত হয়েছেন। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

রবিবার সকাল সাড়ে দশটার দিকে নাফ নদের নাইক্ষ্যংদিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধরা হলেন- টেকনাফের শাহপরীরদ্বীপ দক্ষিণ পাড়া এলাকার মোহাম্মদ ছিদ্দিকের ছেলে মোহাম্মদ ফারুক (২৫) ও উত্তর পাড়া এলাকার আলী আহমদের ছেলে মোহাম্মদ ইসমাইল (২০)। এদের মধ্যে ফারুকের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

জেলেরা শাহপরীর দ্বীপ মাঝের পাড়া এলাকার ছিদ্দিকের ট্রলার নিয়ে সাগরে মাছ ধরা শেষে নাফ নদ দিয়ে তীরে ফিরছিলেন বলে জানা গেছে।

ট্রলারের মাঝি মোহাম্মদ ইউসুফ গণমাধ্যমকে বলেন, সেন্টমার্টিন সংলগ্ন সাগরে মাছ ধরা শেষে শাহপরীর দ্বীপ ঘাটে ফিরছিলাম। এসময় নাইক্ষ্যংদিয়া সংলগ্ন অংশে মিয়ানমার নৌবাহিনীর একটি জাহাজ আমাদের অতিক্রম করছিল। ওই জাহাজ থেকে হঠাৎ আমাদের ট্রলার লক্ষ্য করে গুলি চালানো হয়। এতে আমার দুইজন জেলে গুলিবিদ্ধ হয়েছেন।

মাঝি ইউসুফ আরও বলেন, আমরা নাফ নদের বাংলাদেশের জলসীমায় ছিলাম এবং হাত উঁচু করে বাংলাদেশি পতাকা দেখিয়ে তাদের গুলি না করতে ইশারা করছিলাম। এরপরও তারা মানেনি।

টেকনাফ স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার প্রণয় রুদ্র বলেন, সকাল সাড়ে এগারোটার দিকে দুই জেলেকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে আনা হয়। তদের মধ্যে ফারুক নামের একজনের অবস্থা আশঙ্কাজনক। তার ডান পায়ে, বাম পায়ের উরুতে এবং বাম হাতে গুলি লাগে। তাকে আমরা জরুরি চিকিৎসা দিয়ে কক্সবাজার সদর হাসপাতালে রেফার করেছি। মোহাম্মদ ইসমাইল নামের অপরজন হালকা আঘাত পেয়েছেন। তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে টেকনাফ থানার থানার ওসি মুহাম্মদ ওসমান গনি বলেন, এফবি মায়ের দোয়া নামের একটি ট্রলারে মিয়ানমারের নৌ-বাহিনীর গুলিতে দুইজন আহত হয়েছে। এ ঘটনার পর সীমান্তে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

(ঢাকাটাইমস/২১এপ্রিল/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :