দেবিদ্বারে পানিতে ডুবে চার ঘণ্টায় তিন শিশুর মৃত্যু

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৮ এপ্রিল ২০২৪, ০৮:৩৯
প্রতীকী ছবি

কুমিল্লার দেবিদ্বারে চার ঘণ্টায় পৃথক তিন স্থানে পানিতে ডুবে তিন শিশুর মৃত্যু হয়েছে। শনিবার পৌরসভার বিজলিপাঞ্জার, বড় আলমপুর এবং গুনাইঘর উত্তর ইউনিয়নের গুনাইঘর গ্রামে এ ঘটনাগুলো ঘটে।

নিহত তিন শিশু হলো, দেবিদ্বার পৌর এলাকার বিজলীপাঞ্জার গ্রামের রঙ মিস্ত্রি অলিউল্লাহর মেয়ে মোসা. রাইসা আক্তার (৭)। বড় আলমপুর গ্রামের সোহরাব হোসেন সোহাগের ছেলে ১৮ মাস বয়সি সালমান এবং গুনাইঘর উত্তর ইউনিয়নের গুনাইঘর গ্রামের ইমান্দি ভূইয়া বাড়ির ইউনুস ভূঁইয়ার মেয়ে হাফসা (৫)।

বিষয়টি নিশ্চিত করেছেন দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. আলী এহসান।

৭ নং ওয়ার্ড কাউন্সিলর বিজলিপাঞ্জার গ্রামের বাসিন্দা মো. বাছির উদ্দিন মোল্লা জানান, রাইসাসহ কয়েকজন শিশু একসঙ্গে পুকুরে গোসল করতে যায়। অন্য শিশুরা বাড়ি ফিরলেও রাইসা না ফেরায় তাকে খোঁজাখুঁজি করে পুকুর থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। রাইসা হাফসা বিজলীপাঞ্জার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রথম শ্রেণিতে পড়ত।

অপর ঘটনায় জানা যায়, বিকাল সাড়ে চারটার দিকে পৌরসভার বড় আলমপুর গ্রামে পুকুরে ডুবে ১৮ মাস বয়সি সালমান নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে ওয়ার্ড কাউন্সিলর মো. আবুল হোসেন জানান, সালমানের মা পুকুরে গোসল করে ঘরে ফিরে এসে দেখেন ছেলে ঘরে নেই। পরে পুকুরে সালমানকে ভাসতে দেখে তার মা চিৎকার শুরু করলে স্থানীয়রা এসে সালমানকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তৃতীয় ঘটনা থেকে জানা গেছে, উপজেলার গুনাইঘর উত্তর ইউনিয়নের গুনাইঘর গ্রামের ইমান্দি ভূঁইয়ার বাড়ির পুকুরে ডুবে হাফসা (৫) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

এ বিষয়টি নিশ্চিত করে ইউপি চেয়ারম্যান মো. মোকবল হোসেন মুকুল জানান, দুপুর ১টার দিকে দাদির সঙ্গে পুকুরে গোসল করতে গিয়ে হাফসা ডুবে যায়। পরে খোঁজাখুঁজি করে পুকুর থেকে হাফসাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয় দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নয়ন মিয়া বলেন, ‘পৃথক তিন ঘটনায় তিন শিশুর মৃত্যুর খবর জানতে পেরেছি। এ বিষয়ে কেউ কোনো লিখিত অভিযোগ দেয়নি।’

(ঢাকাটাইমস/২৮এপ্রিল/এজে)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :