৬ অলরাউন্ডার নিয়ে আফগানিস্তানের বিশ্বকাপ দল

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০১ মে ২০২৪, ১৫:৪৬

আর মাত্র একমাস পরেই যুক্তরাষ্ট্র এবং ক্যারিবিয়ান দ্বীপে বসবে ক্রিকেটের বড় আসর টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ। একে একে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করতে শুরু করেছে দলগুলো। নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড ও ভারতের পর এবার দল ঘোষণা করলো আফগানিস্তান। দেশটির বিশ্বকাপ স্কোয়াডে গুরুত্ব পেয়েছে অলরাউন্ডাররা। রশিদ খানের নেতৃত্বে ঘোষিত স্কোয়াডের ১৫ জনের ৬ জনই অলরাউন্ডার।

দুই তরুণ মোহাম্মদ ইশাক ও নাঙ্গিয়াল খারোতির জায়গা হয়েছে এই স্কোয়াডে। চলতি বছরের মার্চে ২০ বছর বয়সী খারোতির অভিষেক হয়েছে আয়ারল্যান্ডের বিপক্ষে। সে সিরিজের ৫.৯০ ইকোনমি রেটে ৫ উইকেট নিয়েছিলেন তিনি।

আরেক তরুণ ১৯ বছর বয়সী ইশাককে নেওয়া হয়েছে ব্যাকাপ উইকেটকিপার হিসেবে। আন্তর্জাতিক ক্রিকেটে তারও অভিষেক হয়েছে এই বছর। এখন পর্যন্ত খেলেছেন ৪টি টি-টোয়েন্টি।

রশিদ খান ও নবাগত নাঙ্গিয়াল খারোতি ছাড়া দলে জায়গা পাওয়া বাকি অলরাউন্ডাররা হলেন অভিজ্ঞ মোহাম্মদ নবী, তিন পেস বোলিং অলরাউন্ডার আজমতউল্লাহ ওমরজাই, গুলবদিন নাইব ও করিম জানাত।

পেসার হিসেবে দুই নিয়মিত মুখ নাভিন উল হক ও ফজলহক ফারুকির সঙ্গে জায়গা পেয়েছেন ফরিদ মালিক। বৈচিত্র্য স্পিনার মুজিব উর রহমানের সঙ্গে নুর আহমেদের অন্তর্ভুক্তি আফগানিস্তানের স্পিন বিভাগকে করেছে আরও শক্তিশালী।

এদিকে দলে জায়গা পাননি আক্রমণাত্মক ওপেনার হজরতউল্লাহ জাজাই। তবে তাকে রাখা হয়েছে রিজার্ভ খেলোয়াড় হিসেবে।

আফগানিস্তানের বিশ্বকাপ স্কোয়াড: রশিদ খান (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, আজমতউল্লাহ ওমরজাই, করিম জানাত, নাজিবউল্লাহ জাদরান, মোহাম্মদ ইশাক, মোহাম্মদ নবী, গুলবদিন নাইব, নাঙ্গিয়াল খারোতি, নুর আহমেদ, নাভিন উল হক, ফজলহক ফারুকি, ফরিদ মালিক ও মুজিব উর রহমান।

রিজার্ভ : হজরতউল্লাহ জাজাই, সেদিকউল্লাহ অটল ও সালিম সাফি।

(ঢাকাটাইমস/০১মে/কেএ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :