চীনে মহাসড়ক ধসে নিহত বেড়ে ৩৬

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০২ মে ২০২৪, ১৩:৫৩ | প্রকাশিত : ০২ মে ২০২৪, ১২:১৫

চীনের দক্ষিণাঞ্চলীয় গুয়াংডং প্রদেশে একটি মহাসড়কের অংশ ধসের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৩৬ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় আরও কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন বলে জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম।

বৃহস্পতিবার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সিনহুয়া নিউজ এজেন্সি জানিয়েছে, স্থানীয় সময় বুধবার গভীর রাত ২টা ১০ মিনিটের দিকে মেইঝো শহর এবং ডাবু কাউন্টির মধ্যে এস১২ হাইওয়ের একটি ১৭.৯ মিটার (৫৮.৭ ফুট) প্রসারিত অংশ ধসে পড়ে। এতে কয়েক ডজন যাত্রীসহ ২৩টি গাড়ি পাশের খাদে পড়ে যায়।

প্রবল বৃষ্টির কারণে ধসের ঘটনা ঘটে বলেও জানিয়েছে সিনহুয়া।

এর আগে দেশটির রাষ্ট্রীয় সম্প্রচারকারী সিসিটিভি জানিয়েছে, স্থানীয় সময় বুধবার বেলা পৌনে ১২টা পর্যন্ত ১৯ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে এবং আরও ৩০ জন হাসপাতালে আহত অবস্থায় জরুরি সেবা নিচ্ছেন।

স্থানীয় সংবাদ মাধ্যমগুলোর ফুটেজে একটি গভীর, অন্ধকার গর্ত থেকে আগুন এবং ধোঁয়া উঠতে দেখা গেছে যেখানে গাড়িগুলো পড়ে গেছে বলে মনে করা হচ্ছে।

সিসিটিভি জানিয়েছে, উদ্ধার অভিযানে সহায়তার জন্য কর্তৃপক্ষ প্রায় ৫০০ জনকে ঘটনাস্থলে পাঠিয়েছে।

প্রসঙ্গত, সাম্প্রতিক সপ্তাহগুলোতে ভারী বর্ষণ থেকে বন্যা এবং একটি মারাত্মক টর্নেডো আঘাতে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে গুয়াংডংয়ের বিভিন্ন এলাকা।

সিনহুয়া রিপোর্টে বলা হয়েছে, এই অঞ্চলে বৃষ্টির আবহাওয়া অব্যাহত থাকায় প্রেসিডেন্ট শি জিনপিং জীবন বাঁচাতে এবং বিপর্যয় থেকে বাচতে সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণের আহ্বান জানিয়েছেন।

সূত্র: রয়টার্স

(ঢাকাটাইমস/০২মে/এমআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :