নির্বাচনি প্রচার-প্রচারণায় সরগরম কালিয়াকৈর 

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৭ মে ২০২৪, ২১:৫৪

আসন্ন গাজীপুরের কালিয়াকৈর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। প্রতীক বরাদ্দের পর তিনজন চেয়ারম্যান প্রার্থীর মধ্য থেকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মো. মুরাদ কবীর নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। তবে গাজীপুর জেলা আওয়ামী লীগের সদস্য ও বর্তমান উপজেলা চেয়ারম্যান মো. কামাল উদ্দিন সিকদার ও বর্তমান ভাইস চেয়ারম্যান, সাবেক ছাত্রনেতা ও গাজীপুর জেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক আলহাজ মো. সেলিম আজাদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। দুজনের লড়াইয়ে সরগরম হয়ে উঠেছে নির্বাচনি মাঠ।

সাধারণ মানুষ মনে করছেন এবারের কালিয়াকৈর উপজেলা পরিষদ নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াই হবে। নির্বাচনে মো. সেলিম আজাদের বিজয়ী হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি। কারণ দীর্ঘ ৫ বছর ধরে তিনি মানুষের বিভিন্ন বিপদে আপদে সাধ্য অনুযায়ী আর্থিক ও মানবিক সাহায্য সহযোগিতা করেছেন, পাশে দাঁড়িয়েছন। এলাকার মসজিদ ও মন্দিরে তার ব্যাপক অনুদান রয়েছে। বিভিন্ন ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠানে তার উপস্থিতি অনুদানের প্রশংসা এখন গণমানুষের মুখে মুখে। যদি নিরপেক্ষ নির্বাচন হয়, সাধারণ মানুষ যদি নির্ভয়ে ভোট দিতে পারে, প্রশাসন যদি নিরপেক্ষ থাকে তাহলে গণমানুষের ভোট বিপ্লবের মাধ্যমে সেলিম আজাদ বিপুল ভোটকে বিজয়ী হবে বলে ভোটারদের সাথে কথা বলে জানা যায়।

কালিয়াকৈর উপজেলার বিভিন্ন এলাকার মানুষের সাথে কথা বলে জানা যায়, চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর মো. কামাল উদ্দিন শিকদারকে গণমানুষের কাছে পাওয়া যায় নাই। উপজেলা পরিষদের অনেক গুরুত্বপূর্ণ সভায় তিনি অনুষ্ঠিত থেকেছেন বলে তথ্য সূত্রে জানা যায়। তিনি অধিকাংশ সময় এলাকা ছেড়ে রাজধানী ঢাকায় অবস্থান করেন এবং ব্যক্তিগত ব্যবসা নিয়ে ব্যস্ত সময় কাটান। যে কারণে মানুষ তার সান্নিধ্য থেকে বঞ্চিত হন। এসব কারণে ক্লিন ইমেজের অধিকারী পরিচ্ছন্ন রাজনীতিবিদ মো. সেলিম আজাদের পক্ষে গণসমর্থন গড়ে উঠে। উপজেলার মৌচাক ইউনিয়নের তেলিরচালা গ্রামের বীর মুক্তিযোদ্ধা মো. আবুল হাসেম মিয়ার সন্তান মো. সেলিম আজাদ।

তিনি আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হওয়ার ব্যাপারে শতভাগ আশাবাদ ব্যক্ত করে বলেন, আমি ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হওয়ার পর থেকে দীর্ঘ ৫ বছর গণমানুষের সেবা করেছি। ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়ার কারণে আমার সাধারণ মানুষের কাছে যাওয়ার সুযোগ হয়েছে। সুখ-দুঃখ এবং হাসি কান্নায় আমি তাদের পাশে ছিলাম এবং থাকবো। উপজেলার সর্বস্তরের মানুষ আমাকে ভালোবাসে এবং কাছে টানে। প্রিয় ভোটারদের প্রতি আমার পূর্ণ আস্থা, বিশ্বাস ও ভালবাসা রয়েছে। তাদের আগ্রহেই আমি চেয়ারম্যান প্রার্থী হয়েছি। আশা করছি, যদি প্রশাসন নিরপেক্ষ থাকে, সাধারণ জনগণ যদি নির্ভয়ে ভোট দিতে পারে, তাহলে ভোট উৎসবের মাধ্যমে গত উপজেলা পরিষদের নির্বাচনের মতো মানুষ এবারও আমাকে বিপুল ভোটে বিজয়ী করবেন। তিনি চেয়ারম্যান নির্বাচিত হলে গণমানুষের পাশে থেকে এলাকার সার্বিক উন্নয়নে ভূমিকা রাখবেন।

উপজেলার সর্বস্তরের মানুষের দোয়া ও আন্তরিক সহযোগিতা কামনা করে সেলিম আজাদ বলেন, আমি শাসক নয়, সেবক হয়ে জনগণের মাঝে নিজেকে বিলিয়ে দিতে চাই।

(ঢাকা টাইমস/০৭মে/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :