গাইবান্ধায় হুইপ ও এমপি সমর্থিত দুই প্রার্থীকে হারিয়ে চেয়ারম্যান রিংকু 

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২২ মে ২০২৪, ১৫:২৯ | প্রকাশিত : ২২ মে ২০২৪, ১৪:২৭

গাইবান্ধা সদর উপজেলা পরিষদ নির্বাচনে সাবেক হুইপ মাহাবুব আরা বেগম গিনি সমর্থিত প্রার্থী শাহ্ আহসান হাবিব রাজিব (মোটর সাইকেল) ও বর্তমান স্থানীয় সংসদ সদস্য শাহ সারোয়ার কবীর সমর্থিত প্রার্থী ইস্তিকুর রহমান সরকারকে (কাপ-পিরিচ) হারিয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন (দোয়াত কলম) প্রতীকের প্রার্থী আমিনুর জামান রিংকু।

তিনি তার নিকটতম প্রার্থী ইস্তিকুর রহমান সরকারের (কাপ-পিরিচ) থেকে ৫ হাজার ৮৫২ ভোটের ব্যবধানে ৫৪ হাজার ৭৯৬ ভোট পেয়ে বেসরকারিভাবে উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হন। অপরদিকে শাহ্ আহসান হাবিব রাজিব (মোটর সাইকেল) প্রতীকে ভোট পেয়েছেন ৩১ হাজার ৮১৬।

মঙ্গলবার মধ্যরাতে সদর উপজেলা পরিষদের ভোটের ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র (কনফারেন্স রুম) থেকে বেসরকারিভাবে এই ফলাফল ঘোষণা করা হয়। আমিনুর জামান রিংকু সদর উপজেলার ঘাগোয়া ইউনিয়নের টানা তিনবারের চেয়ারম্যান।

এর আগে মঙ্গলবার সকাল ৮টায় শুরু হওয়া ভোট বিরতিহীনভাবে চলে বিকাল ৪টা পর্যন্ত। এ সময়ের মধ্যে উপজেলার একটি পৌরসভা ও ১৩টি ইউনিয়নের ১৬৩টি ভোট কেন্দ্রে তিন লাখ ৮৬ হাজার ৫৯৯ জন ভোটারের মধ্যে এক লাখ ৪৭ হাজার ৪৫১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোটে আমিনুর জামান রিংকু দোয়াত-কলম প্রতীকে পান ৫৪ হাজার ৭৯৬ ভোট। এছাড়া তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ইস্তিকুর রহমান (কাপ-পিরিচ) পেয়েছেন ৪৮ হাজার ৯৪৪ ভোট।

এছাড়া ৩৭ হাজার ৩৭১ ভোট পেয়ে সাধারণ ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে নির্বাচিত হয়েছেন রফিকুল ইসলাম মিলন (চশমা)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শরিফুল ইসলাম সঞ্জু পেয়েছেন ২৮ হাজার ৩৪২ ভোট।

অপরদিকে, ৯৯ হাজার ৮৭ ভোট পেয়ে সংরক্ষিত আসনের মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মোর্শেদা বেগম (পদ্মফুল)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শিল্পী খাতুন (প্রজাপতি) পেয়েছেন ১৫ হাজার ২৯৪ ভোট।

এ উপজেলায় চেয়ারম্যান পদে সাতজন, ভাইস চেয়ারম্যান আটজন এবং সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

(ঢাকা টাইমস/২২মে/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :