বাংলাদেশ এখন সন্ত্রাসীদের অভয়ারণ্য: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২২ মে ২০২৪, ১৬:৩১ | প্রকাশিত : ২২ মে ২০২৪, ১৫:৪২

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশ এখন সন্ত্রাসীদের অভয়ারণ্য। সন্ত্রাসীদের এই সহিংস আক্রমণগুলো সুপরিকল্পিত এবং নতুনভাবে দেশব্যাপী অরাজকতা সৃষ্টির বহিঃপ্রকাশ।

তিনি বলেন, নির্বাচন, প্রশাসন, আইন-আদালতসহ সবকিছুর ওপর নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করে এখন বিরোধী দল ও মতের মানুষদেরকে নিশ্চিহ্ন করার কর্মসূচি বাস্তবায়িত হচ্ছে। জনরোষে দখলদার অবৈধ আওয়ামী সরকারের পায়ের তলা থেকে মাটি সরে যেতে শুরু করায় এখন মরণকামড় দিতে শুরু করেছে।

বুধবার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পটুয়াখালী-৩ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনির গাড়িতে সন্ত্রাসী হামলা ও গাড়ি ভাঙচুর করা হয়। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ছাত্রদলের সাবেক সভাপতি ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য কাজী রওনকুল ইসলাম শ্রাবণ এবং ছাত্রদলের সাবেক সহ-সভাপতি ঝলকের ওপর হামলাসহ কয়েকজনকে গুরুতর আহত করা হয়েছে। উপজেলা পরিষদ নির্বাচন বর্জন করায় আজ সকালে জাতীয়তাবাদী যুবদল ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব রবিউল ইসলাম নয়নের পিতা মো. আক্কাস শেখের ওপর আওয়ামী লীগের কর্মীরা হামলা চালিয়ে তাকে গুরুতর আহত করেন। পরে মাগুরা জেলাধীন মোহাম্মদপুর উপজেলার নোহাটা ইউনিয়নের পানিঘাটা গ্রামের বাসা থেকে তাকেই গ্রেপ্তার করে পুলিশ।

এসব ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ডামি সরকারের উপজেলা পরিষদ নির্বাচন বর্জন করায় আজ সকালে জাতীয়তাবাদী যুবদল ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব এস এম রবিউল ইসলাম নয়নের বাবা মো. আক্কাস শেখের ওপর আওয়ামী সন্ত্রাসীরা হামলা চালিয়ে তাকে গুরুতর আহত করার পর পুলিশ এসে পানিঘাটা গ্রামের বাসা থেকে তাকে গ্রেপ্তার করে। গ্রাম থেকে শহর, পাড়া-মহল্লা থেকে জাতীয় পর্যায় পর্যন্ত ফ্যাসিবাদের নারকীয় তাণ্ডবে জনজীবনে ভয় আর আতঙ্ক ছড়িয়ে পড়েছে। সন্ত্রাসী আর লুটেরাদের আশ্রয়স্থল হচ্ছে আওয়ামী সরকার। এদিকে মূল্যস্ফীতি ও নিত্যপ্রয়োজনীয় জিনিসের অত্যধিক দাম বৃদ্ধিতে সাধারণ মানুষ হাবুডুবু খাচ্ছে।

মৌলিক অধিকার হরণসহ নূন্যতম চাহিদাগুলো থেকে বঞ্চিত করে জনগণকে প্রান্তিক পর্যায়ে ঠেলে দিয়েছে বর্তমান ডামি আওয়ামী সরকার। অবৈধ পন্থায় রাষ্ট্রক্ষমতায় আরোহণসহ সর্বত্র তাদের ব্যর্থতার জন্য যে ধিক্কার উঠেছে সেটিকে দিকভ্রান্ত করতেই বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর হামলা চালানো হচ্ছে, রক্তাক্ত করা হচ্ছে। সরকারি আনুকূল্যে পার পেয়ে যাচ্ছে বলেই সন্ত্রাসীরা আরও বেপরোয়া হয়ে উঠেছে।

আমি অবিলম্বে গোলাম মাওলা রনি এবং কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, ঝলকসহ মো. আক্কাস শেখের ওপর হামলাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর আহ্বান জানাচ্ছি। আহত কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ, ঝলকসহ মো. আক্কাস শেখের দ্রুত সুস্থতা কামনা করছি। গ্রেপ্তারকৃত মো. আক্কাস শেখের নিঃশর্ত মুক্তির জোর আহবান জানাচ্ছি।

ঢাকাটাইমস/২২মে/জেবি/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :