আপিলেও বহাল ভিকারুননিসার ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বাতিল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৬ মে ২০২৪, ২১:১৬ | প্রকাশিত : ২৬ মে ২০২৪, ২০:৫৪

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের প্রথম শ্রেণির ১৬৯ শিক্ষার্থী ভর্তি বাতিলের সিদ্ধান্তে হাইকোর্টের দেওয়া রায় বহাল রেখেছেন চেম্বার জজ আদালত।

হাইকোর্টের রায়ের বিরুদ্ধে করা আবেদনের শুনানি নিয়ে রবিবার আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি এম. ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন চেম্বার জজ আদালত এ আদেশ দেন।

প্রতিষ্ঠানটির প্রথম শ্রেণির ১৬৯ জন ছাত্রীর ভর্তি বাতিল চেয়ে গত ১৪ জানুয়ারি ভর্তিচ্ছু দুই শিক্ষার্থীর অভিভাবক একটি রিট করেন। নিয়ম অনুযায়ী বয়স না মেনে ১৬৯ শিক্ষার্থীকে অনিয়ম-দুর্নীতির মাধ্যমে ভর্তি করা হয়েছে বলে রিটে অভিযোগ করা হয়।

রিটের শুনানি শেষে গত ২৩ জানুয়ারি রুল জারিসহ ভর্তি বাতিলের আদেশ দেন হাইকোর্ট। পরে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) নির্দেশনায় ১৬৯ জন শিক্ষার্থীর ভর্তি বাতিল করে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষ।

ভর্তি বাতিল হওয়া শিক্ষার্থীদের অভিভাবক আরেকটি রিট করেন ভর্তি বাতিলের বৈধতা নিয়ে। এ নিয়ে হাইকোর্ট রুল জারি করেন। আলাদা রুলের একসঙ্গে শুনানি শেষে রায়ের জন্য নতুন দিন ধার্য করে দেন হাইকোর্ট। সেই রুল দুটির ওপর চূড়ান্ত শুনানি শেষে হাইকোর্ট গত ২১ মে রায় ঘোষণা করেন।

নিয়ম অনুযায়ী বয়স না মেনে ভর্তি হওয়া ১৬৯ জন ছাত্রীর ভর্তি বাতিলের আদেশ চূড়ান্ত শুনানি শেষেও বহাল রেখেছিলেন হাইকোর্ট। রায়ে বাতিল হওয়া শিক্ষার্থীদের আসনে অপেক্ষমাণ তালিকা থেকে ১৫ দিনের মধ্যে ভর্তি নিতেও বলেন আদালত। একইসঙ্গে ১৬৯ জনের ভর্তিতে অনিয়ম-দুর্নীতির অভিযোগ তদন্তেরও নির্দেশ দেওয়া হয়েছিল।

বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ সংক্রান্ত রুলের চূড়ান্ত শুনানি শেষে এই রায় দিয়েছিলেন।

(ঢাকাটাইমস/২৬মে/টিএ/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :