মোবাইল কিনতে অর্ধলাখ টাকা নিয়ে শেরপুর থেকে ঢাকায় ১০ বছরের শিশু! অতঃপর...

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৮ মে ২০২৪, ১০:৫১

বয়স তার সবে ১০। কিন্তু দুঃসাহসের কমতি নেই। তাই তো বাড়ি থেকে ৫০ হাজার টাকা চুরি করে দামি মোবাইল কিনতে শেরপুর থেকে একাই ঢাকায় চলে এলো ওই শিশু। সোমবার সন্ধ্যায় তাকে পাওয়া যায় বসুন্ধরা শপিং কমপ্লেক্সে।তবে তার নাম জানা যায়নি।

জানা যায়, শিশুটি ইউটিউব দেখে জানতে পারে ঢাকার বসুন্ধরা শপিং কমপ্লেক্সে বিভিন্ন মডেলের মোবাইল ফোন পাওয়া যায়। সেই মোবাইল ফোন কিনতে বাড়ি থেকে ৫০ হাজার টাকা নিয়ে সে শেরপুর থেকে সোজা ঢাকায় চলে আসে।

সোমবার সন্ধ্যায় বসুন্ধরা শপিং কমপ্লেক্স থেকে শিশুটিকে উদ্ধার করে তেজগাঁও থানা পুলিশ। পরে শিশুটির সঙ্গে কথা বলে তেজগাঁও থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, ‘শিশুটির বাড়ি শেরপুর। সে বাড়ি থেকে টাকাগুলো নিয়ে মোবাইল কিনতে একা একা ঢাকায় চলে এসেছে।’

পুলিশ আরও জানায়, শিশুটি তার বাবার মোবাইল থেকে ইউটিউব দেখে জানতে পারে, ঢাকা বসুন্ধরা শপিং কমপ্লেক্সে বিভিন্ন ব্র্যান্ডের নিত্যনতুন মোবাইল ফোন পাওয়া যায়। তখনই সে ঢাকায় এসে মোবাইল কেনার পরিকল্পনা করে।

প্রথমে শিশুটি তার বাসা থেকে কাউকে কিছু না বলে ৫০ হাজার টাকা নিয়ে নেয়। এরপর বিভিন্ন মানুষের কাছে জিজ্ঞেস করে প্রথমে শেরপুর থেকে বাসে করে ঢাকায় মহাখালী বাসস্ট্যান্ডে এসে নামে। এরপর সেখান থেকে জিজ্ঞেস করতে করতে কারওয়ান বাজার বসুন্ধরা শপিং কমপ্লেক্সে চলে আসে।

মার্কেটে এসে মোবাইল দোকানের সামনে উদ্দেশ্যহীন ভাবে ঘোরাফেরা করতে থাকে শিশুটি। তার গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় মার্কেটের নিরাপত্তাকর্মী তাকে জিজ্ঞাসাবাদ করে।

এ সময় শিশুটির সঙ্গে এতগুলো (৫০ হাজার) টাকা দেখে নিরাপত্তাকর্মীরাও ভড়কে যান। এরপর তারা পুলিশে খবর দেন। পুলিশ বসুন্ধরা শপিংমলে এসে শিশুটিকে উদ্ধার করে। পরে সোমবার রাতে তাকে তার চাচার জিম্মায় ছেড়ে দেওয়া হয় বলে জানা গেছে।

(ঢাকাটাইমস/২৮মে/এজে)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

কমলাপুরে ট্রেনের পাওয়ারকারে আগুন

পাঁচ দিনেও অপসারণ হয়নি কোরবানির বর্জ্য, অস্বস্তিতে বনশ্রীবাসী

ইফাত আমার মামাতো বোনের ছেলে, মতিউর তার বাবা: নিজাম হাজারী এমপি

১৫ লাখে ছাগল কিনে আলোচনায় থাকা ছেলেটি আসলে কে? এনবিআরের মতিউরের কেন লুকোছাপা?

এসবি কর্মকর্তার বাবা-মাকে গলাকেটে হত্যা, রহস্যের কূলকিনারা পাচ্ছে না পুলিশ

রাজধানীতে গাড়ির চাপায় দুই ব্যক্তি নিহত, পুলিশ বলছে ভবঘুরে

ফাঁকা ঢাকায় বিনোদন কেন্দ্রে ভিড়, কক্সবাজার থেকেও এসেছেন অনেকে

বুধবার থেকে বদলে যাচ্ছে মেট্রোরেলের সময়

মৃত মায়ের পাশে অঝোরে কান্না করা ছোট্ট শিশুটি সম্পর্কে যা জানা গেল

ঈদের দ্বিতীয় দিনেও চলছে পশু কোরবানি

এই বিভাগের সব খবর

শিরোনাম :