আনার হত্যার কারণ উদঘাটন করা যায়নি: ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৯ মে ২০২৪, ১৪:৫৭ | প্রকাশিত : ২৯ মে ২০২৪, ১৩:৫১

চাঞ্চল্যকর ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ডের মূল কারণ এখনো ভারত ও বাংলাদেশের পুলিশ উদঘাটন করতে পারেনি বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার হাবিবুর রহমান।

বুধবার ডিএমপি সদর দপ্তরে আয়োজিত ‘ডাটাবেজ অ্যান্ড এনালাইসিস অফ রোড ক্র‍্যাশ (ডিএআরসি)’ সফটওয়্যার প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠান সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কমিশনার এসব বলেন।

ডিএমপি কমিশনার বলেন, ‘সংসদ সদস্যকে কী কারণে হত্যা করা হয়েছে অর্থাৎ হত্যার মোটিভ কী? এটি এখন পর্যন্ত বাংলাদেশ পুলিশ কিংবা ইন্ডিয়ান পুলিশ কেউই উদ্ধার করতে পারেনি। মূল কারণ হলো এটির যিনি ষড়যন্ত্রকারী, পরিকল্পনাকারী তিনি এখন দেশের বাইরে রয়েছেন, তাকে গ্রেপ্তার করা যায়নি। তাই এটির এখনো কিছুই উদ্ধার করা যায়নি। তাকে গ্রেপ্তার করলেই কেবল এই হত্যার মোটিভ জানা যাবে।’

যেহেতু মূল অভিযুক্ত আমেরিকায় পলাতক। তাদের সঙ্গে তো বাংলাদেশের বন্দিবিনিময় চুক্তি নেই। এই ক্ষেত্রে তাকে ফেরানোর ক্ষেত্রে কী ধরনের পদ্ধতি অবলম্বন করা হবে? এমন প্রশ্নের জবাবে কমিশনার বলেন, ‘এক্ষেত্রে পুলিশের পক্ষ থেকে যে ধরনের প্রচেষ্টা করা দরকার সেটির সর্বোত্তম চেষ্টা করা হবে। যেহেতু তিনি (আনার) আমাদের সংসদ সদস্য ছিলেন, সুতরাং তার বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখা হবে। যদিও তাদের সঙ্গে (আমেরিকা) আমাদের সেই ধরনের কন্টাক্ট (চুক্তি) নেই। অন্য যেকোনো মাধ্যম বা কূটনৈতিক চ্যানেলে সর্বোচ্চ চেষ্টা এ বিষয়ে করা হবে।’

এক্ষেত্রে ভারতের সঙ্গে বন্দিবিনিময় চুক্তিকে কাজে লাগানো হবে কি না- এমন প্রশ্নের জবাবে হাবিবুর রহমান বলেন, আপনারা জানেন যে, এই ঘটনাটি বাংলাদেশের আইনে বিচার হতে পারে এবং ইন্ডিয়াতেও ঘটনা ঘটেছে, ইন্ডিয়াতেও বিচার হতে পারে। সুতরাং এটি আমাদের পারস্পরিক আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত হতে পারে।

(ঢাকাটাইমস/২৯মে/এসএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

সহকর্মী হত্যায় পুলিশ সদস্য কাওছার রিমান্ড শেষে কারাগারে

ছাই-রঙ দিয়ে গবাদিপশু মোটাতাজাকরণ ওষুধ বানাতেন পিতা-পুত্র

পশুবাহী গাড়িতে চাঁদাবাজি: দুই এসআইসহ পাঁচ পুলিশ সদস্য বরখাস্ত

এমপি আনার হত্যা মামলার তদন্তে কোনো চাপ নেই: ডিএমপি কমিশনার

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২০, মামলা ১৫

ফেসবুকে প্রধানমন্ত্রীর ছবিযুক্ত বিজ্ঞাপনে প্রতারকদের ফাঁদ

আনার হত্যা: দায় স্বীকার করে গ্যাস বাবুর জবানবন্দি

সড়কে পশুবাহী ট্রাক থামাচ্ছে র‌্যাব, যা বললেন বাহিনীর মুখপাত্র

ট্রেনের টিকিট কালোবাজারিদের বিরুদ্ধে র‍্যাবের অভিযান, গ্রেপ্তার ১০

দেশের বাজারের ৪০ শতাংশই অবৈধ মোবাইল ফোন, এক আইএমইআইয়ে চলছে দেড় লাখ

এই বিভাগের সব খবর

শিরোনাম :