নামিবিয়াকে বড় ব্যবধানে হারিয়ে সুপার এইটে অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১২ জুন ২০২৪, ০৮:৫৫

চলতি বিশ্বকাপে রীতিমতো উড়ছে অস্ট্রেলিয়া। নামিবিয়াকে হারিয়ে বিশ্বকাপে প্রথম তিন ম্যাচেই জয়ের দেখা পেয়েছে অজিরা। বুধবার (১২ জুন) নামিবিয়ার বিপক্ষে জয়ের ফলে সুপার এইট নিশ্চিত হয়েছে অজিদের।

স্যার ভিভ রিচার্ডস ক্রিকেট স্টেডিয়ামে নামিবিয়ার বিপক্ষে ৯ উইকেটে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ৭২ রানেই গুটিয়ে যায় নামিবিয়া। জবাবে ৮৬ বল ও ৯ উইকেট হাতে রেখেই জয় পায় মার্শের দল।

মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে অস্ট্রেলিয়ার হয়ে দুর্দান্ত শুরু করেন ডেভিড ওয়ার্নার। তবে ৮ বলে ২০ রান করে উইসের বলে আউট হন তিনি। কিন্তু আরেক ওপেনার ট্রাভিস হেড সেই ব্যাটিং তাণ্ডব বজায় রাখেন। ১৭ বলে ৩৪ রানে অপরাজিত থাকেন তিনি। আর তিনে নামা মার্শ ৯ বলে ১৮ রানে অপরাজিত থাকেন।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে জাম্পা-হ্যাজেলউডদের বোলিং তোপে ৪৩ রানেই ৮ উইকেট হারায় নামিবিয়া। ৪৩ রানে ৮ উইকেট হারানোর পর নবম উইকেটে জুটি গড়েন গেরহার্ড এরাসমাস ও জ্যাক ব্রাসেল। নবম উইকেটে তারা গড়েন ২৯ রনের জুটিতে। তাদের ২৯ রানে ভর করে ১৭ ওভারে সব উইকেট হারিয়ে ৭২ রান তুলতে সক্ষম হয় নামিবিয়া।

অস্ট্রেলিয়ার হয়ে সবচেয়ে সফল বোলার ছিলেন স্পিনার অ্যাডাম জাম্পা। ৪ ওভারে মাত্র ১২ রান খরচায় ৪ উইকেট নিয়েছেন এই লেগি। ম্যাচ সেরাও হয়েছেন তিনি। এছাড়াও দুইটি করে উইকেট পেয়েছেন হ্যাজেলউড ও স্টয়নিস। প্যাট কামিন্স ও এলিস পেয়েছেন একটি করে উইকেট।

টানা তিন জয়ে গ্রুপ 'বি'-এর শীর্ষে অবস্থান করছে অস্ট্রেলিয়া। ৩ ম্যাচে তাদের পয়েন্ট ৬, রানরেটও বেশ ভালো (৩.৫৮)। সমান ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছে স্কটল্যান্ড। নামিবিয়া ৩ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে তিনে অবস্থান করছে। আর বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড ২ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে চার নম্বরে রয়েছে। সুপার এইটে যাওয়াটা বেশ কঠিন হবে ইংল্যান্ডের জন্য।

(ঢাকাটাইমস/১২ জুন/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :