আবার চলচ্চিত্রে সক্রিয় সুবর্ণা

মাহমুদ উল্লাহ, ঢাকাটামস
| আপডেট : ২২ ডিসেম্বর ২০১৬, ১৫:২৯ | প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৬, ১৩:৫৬

সূবর্ণা মোস্তাফা ছোটপর্দায় তুঙ্গস্পর্শী জনপ্রিয়তা পেয়েছিলেন। এখনও সরব টিভি নাটকে। বড়পর্দায়ও বিভিন্ন সময় তাকে দেখা গেছে। বানিজ্যিকধারা আর বিকল্পধারা- দুই ধরনের চলচ্চিত্রেই তিনি সমানভাবে গ্রহণযোগ্যতা পেয়েছিলেন। ব্যতিক্রম সব চরিত্রে অভিনয় করে আলোচিত হয়েছেন। কখনো রোমান্টিক চরিত্র, কখনো অ্যাকশন নায়িকা, কখনোবা সিরিয়াস চরিত্রে তিনি পর্দায় এসেছেন। দর্শক চাহিদা থাকার পরও চলচ্চিত্রে নিয়মিত হননি কখনোই। তবে সম্প্রতি আবার তিনি চলচ্চিত্রে ব্যস্ত হয়ে পড়েছেন।

সম্প্রতি নির্মাতা মোরশেদুল ইসলামের চলচ্চিত্র ‘আঁখি ও তার বন্ধুরা’ ছবির মহরত হয়েছে। এ অনুষ্ঠানে ছিলেন সূবর্ণা মোস্তফা। তিনি চলচ্চিত্রটিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন। ছবিটিতে তাকে একটি স্কুলের নতুন প্রিন্সিপাল হিসেবে দেখা যাবে।

এই ছবির মহরত অনুষ্ঠানে শিশুদের দেখিয়ে সূবর্ণা বলেন, ‘‘আমিও ওদের বয়স থেকেই ছবিতে অভিনয় শুরু করি। ‘বরফগলা নদী’ ছিল আমার প্রথম চলচ্চিত্র। এখানে অনেকেই এসেছেন, আমিও আসতে পেরে অনেক আনন্দিত।’’

 

 

 

 

 

 

 

 

 

এদিকে বদরুল ইসলাম সৌদ পরিচালিত ‘গহীণ বালুচর’ ছবিতেও সূবর্ণা অভিনয় করতে যাচ্ছেন। এতেও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে তাকে। এই ছবির সঙ্গে সাংগঠনিকভাবেও যুক্ত তিনি।

আশির দশকে ‘নয়নের আলো’ সিনেমাতে সূবর্ণার অভিনয় দর্শককে নাড়া দিয়েছিল। ১৯৮৩ সালে ‘নতুন বউ’ চলচ্চিত্রে অভিনয় করে তিনি শ্রেষ্ঠ সহ-অভিনেত্রী হিসেবে জাতীয় পুরস্কার পান।

(ঢাকাটাইমস/২১ডিসেম্বর/এমইউ/টিএমএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত