জন্মদিনের স্বপ্নমাখা ছোট্ট সারাকে কেড়ে নিল ট্রাক

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ ফেব্রুয়ারি ২০১৭, ২৩:০২
ফাইল ছবি

আর কদিন পর জন্মদিন একমাত্র মেয়ের। দিনটি ঘটা করে উদযাপনের জন্য কার্ড বিতরণ, দুই হাজার লোকের আপ্যায়নের ব্যবস্থাসহ নানা অনুষ্ঠানের আয়োজন করছিল পরিবার। তা নিয়ে ছোট্ট সারারও পরিকল্পনার অন্ত ছিল না। কিন্তু জন্মদিন উদযাপন করা হলো না সারার। ট্রাকের চাকায় পিষ্ট হলো ছোট্ট সারার প্রাণ।

রবিবার সকালে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ইটাহাটা এলাকায় ওই দুর্ঘটনা ঘটে। যে বাড়ি সারাকে ঘিরে আনন্দ আয়োজনে ব্যস্ত থাকার কথা, সেখানে এখন বিষাদের বেদনা, সন্তান হারানোর হাহাকার।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, রবিবার বেলা ১১টার দিকে নগরের আউটপাড়া এলাকার হাতেখড়ি কিন্ডার গার্টেন থেকে বাবা সজল মিয়ার সঙ্গে মোটরসাইকেলে চড়ে বাসায় ফিরছিল প্লে শ্রেণির হিমা আক্তার সারা। ইটাহাটা এলাকায় বাসার কাছাকাছি পৌঁছতে তাদের মোটরসাইকেলকে ধাক্কা দেয় একটি বালুবোঝাই ট্রাক। এতে মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে পাঁচ বছরের সারা। মুহূর্তে ট্রাকের চাপায় ছিন্নভিন্ন হয়ে যায় শিশুটির কোমল দেহ।

পরে স্থানীয় লোকজন ঘাতক ট্রাকটিকে আটক করে। ভাঙচুর করা হয় বেশ কয়েকটি গাড়ি। সারার মৃত্যুর প্রতিবাদে স্থানীয় লোকজন ঢাকা-টাঙ্গাইল সড়ক অবরোধ করলে প্রায় আধঘণ্টা বন্ধ থাকে যান চলাচল। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং ট্রাকটি সরিয়ে নিলে যানবাহন চলাচল শুরু হয়।

এদিকে সারার মৃত্যুর খবরে এলাকায় নেমে আসে শোকের ছায়া। আত্মীয়স্বজন ও প্রতিবেশীরা ভিড় জমান তাদের বাড়িতে। একমাত্র মেয়ে সারার মৃত্যু মেনে নিতে পারছেন না তার বাবা সজল মিয়াসহ পরিবারের স্বজনরা। বারবার মূর্ছা যাচ্ছেন সারার মা। স্বজনদের করুণ আহাজারিতে ভারী হয়ে ওঠে পরিবেশ।

এলাকাবাসী ও পরিবারের স্বজনরা জানান, ১৪ ফেব্রুয়ারি সারার জন্মদিন। দিনটি উদযাপনের জন্য কার্ড ছাপানো এবং প্রায় দুই হাজার লোককে দাওয়াত দেয়া হয়।

দুর্ঘটনার পর ঘাতক ট্রাকটি জব্দ করা হয়েছে জানিয়ে নাওজোড় হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আব্দুস সালাম বলেন, মরদেহের সুরতহাল প্রতিবেদন করা হয়েছে। দুর্ঘটনার পর চালক পালিয়ে গেলেও ট্রাকটি জব্দ করা হয়েছে।

(ঢাকাটাইমস/৫ফেব্রুয়ারি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :