লিভারপুলের 'নতুন কোচ' সম্পর্কে যা বলছেন ইয়ুর্গেন ক্লপ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৭ এপ্রিল ২০২৪, ১১:১৪

লিভারপুলের সঙ্গে দীর্ঘ অধ্যায়ের সমাপ্তি টানছেন ইয়ুর্গেন ক্লপ– সেই খবর পুরোনো। জুনে চলতি মৌসুম শেষেই সাবেক ইংলিশ চ্যাম্পিয়নদের থেকে তিনি বিদায় নেবেন। এরপর অলরেডদের কোচ কে হবেন, তা নিয়ে অনেক আলোচনা হয়েছে। তবে দায়িত্ব ছাড়ার আগেই লিভারপুলের আগামী কোচের জন্য শুভকামনা জানিয়েছেন ইয়ুর্গেন ক্লপ।

মৌসুম শেষে ক্লপ লিভারপুল ছাড়বেন, সে আলোচনা এখন পুরনো। বছরের শুরুতে নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছিলেন জার্মান কোচ। ক্লপের ক্লাব ছাড়ার ঘোষণার পর থেকেই নতুন কোচ খোঁজার কাজে লেগে পড়েছিল লিভারপুল। তবে অনেক খুঁজেও ভালো অপশন মেলাতে পারছিল না দলটি। ক্লাবের সাবেক ফুটবলার জাবি আলোনসোর জন্য অনেকদিন অপেক্ষা করেছিল অল রেডরা, তবে তিনি এবার দল পরিবর্তন করবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন।

অনেক অপেক্ষার পর অবশেষে নিজেদের নতুন কোচ খুঁজে পেয়েছে লিভারপুল। আগামী মৌসুমে দলটির ডাগ আউটে দেখা যেতে পারে ফেইনুর্দ কোচ আর্না স্লটকে। ইতোমধ্যে দুই পক্ষের মধ্যে চুক্তি হয়ে গেছে বলে জানিয়েছেন দলবদলের ইতালিয়ান বিশ্বাসযোগ্য সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন অনুযায়ী, স্লটকে দলে টানতে ফেইনুর্দকে বড় ক্ষতিপূরণ দিতে হবে লিভারপুল। তবে সেটা করতে কোনো দ্বিধা করছে না ক্লাবটি। ধারণা করা হচ্ছে, স্লটে আগ্রাসী মনোভাব, তার ব্যক্তিত্ব এবং ফুটবলারদের সামর্থ্য বৃদ্ধিতে দারুণ দক্ষতার কারণেই লিভারপুল তাকে বেছে নিয়েছে। লিভারপুলের কোচ হওয়ার জন্য নিজের আগ্রহের কথা প্রকাশ করেছেন স্লটও।

স্লট এবং লিভারপুলের মধ্যে কথাবার্তা একদম পাকাপাকি। এখন শুধু আনুষ্ঠানিক ঘোষণা আসার অপেক্ষা। তবে আনুষ্ঠানিকতার আগেই স্লটকে শুভকামনা জানিয়ে রাখলেন ক্লপ। শুক্রবার (২৬ এপ্রিল) সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে স্লটের প্রতি মুগ্ধতার কথা জানিয়েছেন ক্লপ, ‘স্লট লিভারপুলের কোচ হলে আমার অনেক ভালো লাগবে, তিনি নিজেও দায়িত্বটি নিতে চান। যেভাবে তার দল ফুটবল খেলে, তা আমার ভালো লাগে। তার সম্পর্কে যতটুকু শুনেছি, তিনি একজন ভালো মানুষ, একজন ভালো কোচ। সেই ভালোর (ক্লাবের) জন্য অপেক্ষা করছি, তিনি যদি সমাধান হন, তিনি যদি সঠিক ব্যক্তি হন, আমি অনেক খুশি হব।’

(ঢাকাটাইমস/২৭এপ্রিল/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :