উপজেলা নির্বাচনেও জনগণ সরকারকে বৃদ্ধাঙ্গুল দেখিয়েছে: সালাম

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৮ মে ২০২৪, ২১:৪৭ | প্রকাশিত : ০৮ মে ২০২৪, ২১:৪৫

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম বলেছেন, ডামি নির্বাচনে ডামি প্রার্থী দিয়েও সরকার তাদের প্রহসনের নির্বাচনে জনগণকে ফাঁদে ফেলতে পারেনি। উল্টো জনগণ তাদেরকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে দিয়েছে। জনগণ জানে এ নির্বাচনও ৭ জানুয়ারির মতো আমলা আর মামুদের নির্বাচন।

বুধবার রাতে রাজধানীর নয়াপল্টন ভাসানী মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণের এক যৌথ প্রস্তুতি সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব বলেন।

সালাম বলেন, সরকার নিজেদের অবৈধভাবে ক্ষমতায় ধরে রাখতে নির্বাচনের নামে হাজার হাজার কোটি টাকা ব্যয় করছে। ৭ জানুয়ারির মতো তামাশার নির্বাচনের মাধ্যমে রাষ্ট্রকে কলুষিত করেছে। আর উপজেলা নির্বাচনের নামে তামাশা করে তৃণমূল পর্যায়েও সরকার অবৈধভাবে তাদের ক্ষমতা বিস্তার করার অপচেষ্টা করছে।

বিএনপির এই নেতা বলেন, আওয়ামী শাসকগোষ্ঠী কতৃর্ক জোরালোভাবে শুরু হয়েছে বিএনপিসহ বিরোধী দলগুলোর নেতাকর্মীদের ওপর নানা কায়দায় অবর্ণনীয় জুলুম—নির্যাতন। এগুলো করে কোনো লাভ নেই। জেল-জুলুম শহিদ জিয়ার সৈনিকেরা আর ভয় পায় না। আমরা অনেক অত্যাচারিত হয়েছি। এখন প্রতিরোধের সময় এসেছে। সকল অন্যায়ের জবাব দিতে আমাদের সর্বাত্মক প্রস্তুতি নিতে হবে।

সভায় মহানগর দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু বলেন, আমরা আর নেতাকর্মীদের মুক্তি চাই না। এরা গণতন্ত্রের সৈনিকদের মুক্তি দিবে না। দুর্বার আন্দোলনের মাধ্যমে নেতাকর্মীদের মুক্ত করতে হবে। মুক্ত করতে হবে গণতন্ত্রকে। এর জন্য জীবনবাজি রেখে হলেও দেশ বাঁচানোর সংগ্রামে ঝাপিয়ে পড়ার আন্দোলনের জন্য প্রস্তুতি নিতে হবে।

ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেন, সরকার সবসময় ভয়ে অস্থির থাকে এই বুঝি তাদের ক্ষমতা চলে গেলো। কারণ, তারা অবৈধভাবে টিকে আছে। এরা কাগুজে বাঘ। এরা মুখে হুমকি-ধমকি দিলেও বাস্তবে খোলস। তাই সবসময় পুলিশ-র্যাব দিয়ে নিরাপদ আশ্রয়ে থেকে বিরোধীদলের নেতাকর্মীদের ওপর দমনপীড়ন করছে।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শেখ রবিউল আলম রবি বলেন, সরকার দাবি করছে দেশনেত্রী খালেদা জিয়াকে সর্তসাপেক্ষে মুক্তি দেওয়া হয়েছে। কিন্তু আমেরিকা সম্প্রতি যে রিপোর্ট প্রকাশ করেছে সেখানেও বলা হয়েছে, বেগম জিয়াকে গৃহবন্দী করে রাখা হয়েছে। আমরা কোনো করুনা চাই না। জনগণই একদিন খালেদা জিয়াকে মুক্ত করবে। তবে, উন্নত চিকিৎসার অভাবে যদি বেগম জিয়ার কিছু হয়, তাহলে এ সরকার পালিয়েও পাড় পাবে না।

ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় যৌথসভায় আরও বক্তব্য দেন ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক ইউনুস মৃধা, মোহাম্মদ মোহন, মোশাররফ হোসেন খোকন, আব্দুস সাত্তার, আনম সাইফুল ইসলাম, হারুনুর রশিদ হারুন, তানভীর আহমেদ রবিন, হাজী মনির হোসেন, দপ্তরের দায়িত্বপ্রাপ্ত সাইদুর রহমান মিন্টু, স্বেচ্ছাসেবক দলের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি জহির উদ্দিন তুহিন, শ্রমিকদলের আহ্বায়ক সুমন ভূইয়া, সদস্য সচিব বদরুল আলম সবুজ, মহিলা দলের রুমা আক্তার, সাধারণ সম্পাদক শাহিনুর নার্গিস বেগম, ছাত্রদলের পূর্বের আহ্বায়ক খালিদ হাসান জ্যাকি, দক্ষিণের আহ্বায়ক পাভেল সিকদার প্রমুখ।

(ঢাকাটাইমস/০৮মে/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে ঢাকা মহানগর বিএনপির নানা কর্মসূচি পালন

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ফিরোজায় দোয়া মাহফিল

আজিজদের কাহিনি ঢাকতে প্রধানমন্ত্রী অশালীন কথা বলছেন: রিজভী

জিয়াউর রহমানের সমাধিতে পেশাজীবীদের শ্রদ্ধা নিবেদন

বিএনপি নেতা আবু আশফাক কারামুক্ত

গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় জিয়ার আদর্শে সংগ্রাম করতে হবে: জাগপা সভাপতি

শুধু ভাষণে নয়, রক্তক্ষয়ী যুদ্ধে দেশ স্বাধীন হয়েছে: গয়েশ্বর

সরকার অবাধ ও সুষ্ঠু নির্বাচনকে জাদুঘরে পাঠিয়েছে: রিজভী 

সরকারের লক্ষ্য দেশকে পরনির্ভরশীল ও ব্যর্থ রাষ্ট্রে পরিণত করা: ফখরুল

জিয়াউর রহমানের সমাধিতে বিএনপির শ্রদ্ধা নিবেদন 

এই বিভাগের সব খবর

শিরোনাম :