অভিজ্ঞ দুই খেলোয়াড়কে ভিড়িয়ে স্কটল্যান্ডের বিশ্বকাপ দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৭ মে ২০২৪, ১২:১৭

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে দুই অভিজ্ঞ ক্রিকেটারকে স্কোয়াডে ফিরিয়েছে স্কটল্যান্ড। টপ অর্ডার ব্যাটার মাইকেল জোন্স এবং পেসার ব্র্যাড হোয়েলকে নিয়েই ১৫ সদস্যের দল গঠন করেছে স্কটিশরা। দুজনেই ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ছিলেন। যদিও আসন্ন ত্রিদেশীয় সিরিজে নেই তারা। রিচি ব্যারিংটনকে অধিনায়ক করে গতকাল সোমবার (৬ মে) স্কোয়াড ঘোষণা করে ক্রিকেট স্কটল্যান্ড।

বিশ্বকাপের জন্য স্কটল্যান্ডের ১৫ সদস্যের দলে ফিরেছেন মাইকেল জোনস এবং ব্রাড হোয়েল। কিন্তু কাউন্টি দল সমারসেটের সিমার জশ ডেভি দল থেকে বাদ পড়েছেন।

ডারহাম এবং হ্যাম্পশায়ারের হয়ে খেলা জোনস ও হোয়েল এই মাসের নেদারল্যান্ডস ও আয়ারল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের দলে নেই, কিন্তু বিশ্বকাপের জন্য তাদের দলে রাখা হয়েছে। তাদের সুযোগ দিতে গিয়ে বাদ দিতে হয়েছে সাসেক্সের দ্বিতীয় উইকেটকিপার চার্লি টিয়ার ও সিমার গাভিন মাইনকে। এটিই ত্রিদেশীয় সিরিজ থেকে বিশ্বকাপের দলে একমাত্র পরিবর্তন।

২ জুন থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে 'বি' গ্রুপে আছে স্কটল্যান্ড। এই গ্রুপে তাদের প্রতিপক্ষ ইংল্যান্ড, নামিবিয়া, ওমান ও অস্ট্রেলিয়া। ৪ জুন ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু হবে স্কটল্যান্ডের। এরপর যথাক্রমে ৬ জুন নামিবিয়া, ৯ জুন ওমান ও ১৫ জুন অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে তারা। প্রতি গ্রুপের সেরা দুই দল খেলবে সুপার এইট পর্বে।

বিশ্বকাপে স্কটল্যান্ড দল

রিচি ব্যারিংটন (অধিনায়ক), ম্যাথিউ ক্রস, ব্রাড কুরি, ক্রিস গ্রেভস, ওলই হ্যারিস, জ্যাক জার্ভিস, মাইকেল জোনস, মাইকেল লাস্ক, ব্রেন্ডন ম্যাকমুলেন, জর্জ মুনসে, সাফিয়ান শরিফ, ক্রিস সোলে, চার্লি টিয়ার, মার্ক ওয়াট ও ব্রাড হোয়েল।

(ঢাকাটাইমস/০৭মে/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :