‘বিষের চা’ পানে দুই শিশুর মৃত্যু

ঠাকুরগাও প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১২ মার্চ ২০১৭, ২০:০৯ | প্রকাশিত : ১২ মার্চ ২০১৭, ১৮:৩৮

ঠাকুরগাঁওয়ে ভুল করে দানাদার বিষ দিয়ে তৈরি করা চা কেড়ে নিল দুই শিশুর প্রাণ। তারা সম্পর্কে ভাই বোন। এ ঘটনায় আরো চারজনকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থা আশঙ্কামুক্ত বল জানিয়েছে পুলিশ।

রবিবার সদর উপজেলার রায়পুর ইউনিয়নের হরিন্দা গ্রামে দুপুরে এই ঘটনা ঘটে। মৃত দুই শিশু হলো সাত বছর বয়সী সোহান ও তার দুই বছর বয়সী বোন সোহানা।

স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম ঢাকাটাইমসকে জানান, স্থানীয় আলাউদ্দিনের বাড়িতে দুপুরে অতিথি হয়ে আসেন কয়েকজন। এ সময় আলাউদ্দিনের স্ত্রী জমিলা তাদেরকে চা করে খাওয়ান। কিন্তু তিনি চা পাতা ভেবে রান্নাঘরে রাখা দানাদার বিষ পানিতে ঢেলে দেন। আর এই চা অতিথি তিন জন ছাড়াও জামিলা এবং তার দুই সন্তানও পান করে।

ইউপি চেয়ারম্যান জানান, এই দানাদার বিষ ফসলের ক্ষেতে পতঙ্গ মারতে ব্যবহার করা হয়। ভুল করে এটি রান্নাঘরে রাখা হয়েছিল।

পারিবারিক সূত্রে জানা গেছে, বিষের চা পান করার পর পর ঘটনাস্থলে মারা যায় শিশু সোহান। অসুস্থ হয়ে পড়ে অন্যরাও। তাদেরকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে পরিবারের অন্য সদস্যরা। এর কিছুক্ষণের মধ্যে মারা যায় দুই বছরের সোহানা।

সদর হাসপাতালের চিকিৎসক রফিকুল হক ঢাকাটাইমসকে বলেন, পাঁচ জনকে হাসপাতালে আনার সঙ্গে সঙ্গে তাদের পাকস্থলি পরিষ্কার করা হয়। এতে চারজন বেঁচে গেলেও দুই বছর বয়সী শিশুটিকে বাঁচানো যায়নি। বেঁচে যাওয়া চারজনের অবস্থা আশঙ্কাজনক বলেও জানান এই চিকিৎসক।

জানতে চাইলে ঠাকুরগাঁও থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মশিউর রহমান ঢাকাটাইমসকে বলেনম, ‘লোকমুখে ঘটনাটি শুনে আমি সেখানে পুলিশ পাঠিয়েছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।’

(ঢাকাটাইমস/১২মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :