কলম্বোতে মাশরাফি তাণ্ডব, ৩৫ বলে ৫৮

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মার্চ ২০১৭, ১৮:৫২

এই জন্যই তিনি মাশরাফি। দলের প্রয়োজনের সময় ব্যাট হাতেও জ্বলে উঠতে জানেন।

আট নম্বরে ব্যাট করতে নেমে তিনি সবসময়ই পিটিয়ে খেলে কিছু না কিছু প্রয়োজনীয় রান করে যান। ঘরোয়া ক্রিকেটে তার সেঞ্চুরিও আছে এবং তিনি তা করেছেন লো অর্ডারে নেমেই।

ব্যাট হাতে মাশরাফির বিধ্বংসী রূপ নতুন নয়।তবে এদিন কলম্বোতে যেন আগের বিধ্বংসী রূপকেও পিছনে ফেলেন দিলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।

আট নম্বরে যখন ব্যাট করতে নামলেন তখন কঠিন অবস্থা বাংলাদেশের।শ্রীলঙ্কা প্রেসিডেন্ট একাদশের কাছে হারের শঙ্কায় দল, ৬৭ রানে দরকার ১১৯ রান। হাত মাত্র ৩ উইকেট। পিছনে যারা অছেন তারা আবার ব্যাট ধরতে জানেন না।নিশ্চিত বড় হার দেখছিলো বাংলাদেশ।

তবে কঠিন এ পরিস্থিতিতে জ্বলে উঠলো মাশরাফির ব্যাট। হারের মুখ থেকে টেনে তুলে দলকে দেখান জয়ের স্বপ্ন। শ্রীলঙ্কান বোলারদের বেধড়ক পিটিয়ে পাগল বানিয়ে ছড়েন তিনি। সবাইকে অবাক করে দিয়ে মাত্র ৩৫ বলে খেলেন ৫৮ রানের তাইফুন ইনিংস । চারটি চার ও চারটি ছয়ে সাজানো ছিল মাশরাফির অবিশ্বাস্য ইনিংস। স্ট্রাইক রেট ১৬৫.৭১। টি-২০ ফরম্যাটকেও হার মানিয়ে দিয়েছে তার এ স্ট্রাইক রেট।

মাশরাফির অতিমানবীয় ব্যাটিংয়ে শ্রীলঙ্কা প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে অবিশ্বাস্য জয়ের দিকেই এগুচ্ছিলো বাংলাদেশ। শেষ দিকে ৯ বলে দরকার পড়ে ১৫ রানের। মাশরাফি যেভাবে ব্যাট করছিলেন তাতে এই রান কঠিন কিছু ছিল না।

কিন্তু ঠিক তখনই ঘটলো বিপদ। মাদুসানকার বলে ৫৮ করে বিদায় নিতে হলো মারাফিকে। উইকেটে ছিলেন রিয়াদ। তিনি সাধ্যতম চেস্টাও করেছেন। কিন্তু শেষ পর্যন্ত পারেননি। সঙ্গীর অভাবে মাত্র ২ রানে হারতে হয়েছে দলকে। ৬৮ বলে ৭১ করে অপরাজিত থাকেন মাহমুদউল্লাহ রিযাদ।

(ঢাকাটাইমস/২২মার্চ/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :