সিঙ্গাপুর নেয়া হচ্ছে সিলেটে আহত র‌্যাব গোয়েন্দা প্রধানকে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ মার্চ ২০১৭, ১১:৩২ | প্রকাশিত : ২৬ মার্চ ২০১৭, ১০:৫২

সিলেটে জঙ্গি আস্তানায় অভিযানস্থলের অদূরে বিস্ফোরণে আহত র‌্যাবের গোয়েন্দা শাখার প্রধান আবুল কালাম আজাদকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর নেওয়া হচ্ছে। তিনি এখন সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

একই হামলায় আহত হয়েছেন আরও একজন র‌্যাব কর্মকর্তা। তারও নাম শাহীন আজাদ বলে জানিয়েছে বাহিনীটি। তিনিও র‌্যাবের গোয়েন্দা শাখায় কাজ করতেন। তাকেও শনিবার রাতেই চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে এসে সিএমএইচে ভর্তি করা হবে। তবে তার আঘাত তেমন গুরুত্বপূর্ণ নয় বলে তাকে এখানেই চিকিৎসা করা হবে।

গত শুক্রবার সিলেটের দক্ষিণ সুরমার শিবপুরে সন্দেজভাজন জঙ্গি আস্তানা ঘিরে রাখার পর শনিবার অভিযান শুরু করে সেনাবাহিনী। সন্ধ্যায় অভিযানস্থলের অদূরে দুটি বিস্ফোরণে দুই পুলিশ কর্মকর্তা, ছাত্রলীগের দুই নেতাসহ ছয় জন প্রাণ হারায়। আহত হয় ৫০ জনেরও বেশি। এদের মধ্যে দুই র‌্যাব র‌্যাব কর্মকর্তাও রয়েছেন। তাদের দুইজনের শরীরেই বোমার স্পিøন্টার বিদ্ধ হয়। প্রথমে তাদেরকে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে র‌্যাবের গোয়েন্দা শাখার প্রধানের শরীরে একাধিক অস্ত্রোপচার করা হয়। পরে অবস্থা সংকটাপন্ন হলে রাত ১২ টার সময়ে হেলিকপ্টারে কওে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে আনা হয়।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক মিজানুর রহমান ঢাকাটাইমসকে জানান, তাদের বাহিনীর গোয়েন্দা শাখার প্রধান আবুল কালাম আজাদের অবস্থার কোন উন্নতি না হওয়ায় তাকে সিঙ্গাপুরের এলিজাবেথ মাউনটেন্ট হাসপাতালে নেয়ার সিদ্ধান্ত হয়েছে।

কখন তাকে সিঙ্গাপুরে নেয়া হচ্ছে-জানতে চাইলে মিজানুর রহমান বলেন, ‘আজকেই তাকে নেয়া হবে। এ বিষয়ে প্রক্রিয়া চলছে।’

ঢাকাটাইমস/২৬মার্চ/এএ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :