কুমিল্লায় কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে নির্বাচনী সামগ্রী

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ মার্চ ২০১৭, ১৫:১৪ | প্রকাশিত : ২৯ মার্চ ২০১৭, ১৫:০৫

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের প্রয়োজনীয় নির্বাচনী সামগ্রী বিতরণ শুরু হয়েছে। বুধবার দুপুর ১টায় এ কার্যক্রম শুরু হয়। আগামীকাল অনুষ্ঠিত হবে এই নির্বাচনের ভোটগ্রহণ।

নির্বাচনী সামগ্রীর মধ্যে রয়েছে ব্যালট বক্স, সিল, প্যাড, অমোচনীয় কালিসহ অন্যান্য সামগ্রী।

কুমিল্লার টাউন হল থেকে সহকারী রিটার্নিং অফিসার মোট ১০৩টি ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসারদের কাছে এ নির্বাচন সামগ্রী বুঝিয়ে দিচ্ছেন।

এদিকে এই নির্বাচনে ভোটগ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। নির্বাচনে রিটার্নিং অফিসার রকিবউদ্দিন মন্ডল জানান, নির্বাচনে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে এবং ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিয়ে নিরাপদে বাড়ি ফিরে যেতে পারেন এজন্য নির্বাচন কমিশন সবধরনের ব্যবস্থা গ্রহণ করেছে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে।

কমিশন সূত্র জানায়, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে। এ নির্বাচনে ২৭টি ওয়ার্ডে মোট ১০৩টি ভোটকেন্দ্র রয়েছে। ভোটাররা যেন শান্তিপূর্ণ পরিবেশ ও নির্বিঘ্নে ভোট দিতে পারেন সেজন্য ৩৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ৯ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এক হাজার ৬৭৬ জন পুলিশ সদস্য, এক হাজার ২৩৬ জন আনসার, ৩২২ জন র‌্যাব ও ৪৮০ জন বিজিবি সদস্য দায়িত্ব পালন করবেন। নির্বাচন পর্যবেক্ষণের জন্য ২৭ জন পর্যবেক্ষককে নিয়োগ দিয়েছেন নির্বাচন কমিশন।

(ঢাকাটাইমস/২৯মার্চ/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :