এনবিআর ও ব্যবসায়ীদের নিয়ে কমিটি করার আহ্বান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুন ২০১৭, ২১:৫৪

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) ও ব্যবসায়ীদের নিয়ে কমিটি গড়ার আহ্বান জানিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন। তিনি বলেন, প্রতি মাসে একটি মিটিং করে এই কমিটি পরস্পরের ভুল বোঝাবুঝি নিরসনে কাজ করবে।

শনিবার বিকালে মতিঝিলে এফবিসিসিআই সম্মেলন কক্ষে এফবিসিসিআইসহ নয়টি ব্যবসায়িক সংগঠন আয়োজিত প্রস্তাবিত বাজেট পরবর্তী যৌথ সংবাদ সম্মেলনে তিনি এই আহ্বান জানান।

এক প্রশ্নের জবাবে এফবিসিসিআই সভাপতি বলেন, ‘এনবিআর ও ব্যবসায়ী সমাজের মধ্যে আস্থা এবং ভুল বোঝাবুঝি আছে। একটি ওয়ার্কিং কমিটি গঠনের মাধ্যমে তা সমাধানের উদ্যোগ নেয়া যেতে পারে। এ কমিটি প্রতি মাসে বৈঠক করে ব্যবসায়ী ও এনবিআরের মধ্যকার বিবদমান সমস্যাগুলো চিহ্নিত করবে। কারণ এখন ব্যবসায়ীরা যেটিকে হ্যারেসমেন্ট (হয়রানি) বলছে, এনবিআর সেটিকে এনফোর্সমেন্ট (বাস্তবায়ন) বলছে। ব্যবসা-শিল্পের স্বার্থে এটির নিরসন জরুরি।’

ভ্যাট অব্যাহতিপ্রাপ্ত পণ্যের তালিকা থেকে অপ্রয়োজনীয় পণ্য বাদ দেওয়ার আহ্বান জানিয়ে শফিউল ইসলাম বলেন, ‘এমন অনেক পণ্যই আছে যেগুলো দেশে ব্যবহার হয় না। এ অপ্রয়োজনীয় পণ্যগুলো তালিকা থেকে বাদ দেয়া উচিত।’

এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলামের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ চেম্বার অব কমার্সের সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান, বিকেএমইএ সভাপতি একেএম সেলিম ওসমান, প্লাস্টিক দ্রব্য প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির সভাপতি জসিম উদ্দিন, চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম, ঢাকা চেম্বারের সভাপতি আবুল কাশেম খান, এফবিসিসিআই প্রথম সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম, সহ-সভাপতি মুনতাকিম আশরাফসহ পরিচালকরা।

ঢাকাটাইমস/০৩জুন/জেআর/এমআর

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :