পাহাড় ধস: নিহত ১২০ পরিবারের মাঝে বিএনপির সহায়তা

রাঙামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুন ২০১৭, ১৮:৪২

রাঙামাটি জেলায় পাহাড় ধসের ঘটনায় নিহত ১২০ জনের পরিবারের হাতে নগদ ৫ হাজার টাকা করে বিতরণ করেছে কেন্দ্রীয় বিএনপি।

শুক্রবার সকালে বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহাবুবুর রহমান শামিম ও চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর রাঙামাটি জেলা বিএনপির নেতৃবৃন্দকে নিয়ে রাঙামাটি শহরের ভেদভেদী লোকনাথ মন্দির, রাঙাপানির যুব উন্নয়ন, শিমুলতলি পৃথক তিনটি এলাকায় এসব আর্থিক সহায়তা বিতরণ করেন।

এ সময় মাহাবুবুর রহমান শামিম পার্বত্য এলাকাকে দুর্গত এলাকা ঘোষণা ও রাষ্ট্রীয় শোক পালনের দাবি জানান।

তিনি বলেন, সরকার চরম উদাসীনতা কারণে রাঙামাটির পাহাড় ধসে মাটি চাপাপড়া লোকদের উদ্ধারে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে।

তিনি বলেন, সরকারের ব্যর্থতার কারণে ১২০ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। তিনি পাহাড়ের এই দুর্যোগে পার্বত্য এলাকাকে দুর্গত এলাকা ঘোষণা করে রাষ্ট্রীয় শোক পালনে জন্য সরকারের প্রতি দাবি জানান।

আর্থিক সহায়তা প্রদানের সময় কেন্দ্রীয় বিএনপির সহ-ধর্মবিষয়ক সম্পাদক দীপেন দেওয়ান, কেন্দ্রীয় নেতা (অব.) কর্নেল মনীষ দেওয়ান, রবীন্দ্র লাল চাকমা, জেলা বিএনপির সভাপতি মো. শাহ আলম, সাধারণ সম্পাদক দীপন তালুকদার, সাইফুল ইসলাম পনির, মামুনর রশীদ মামুন, দেবজ্যোতি চাকমা প্রমুখ।

প্রসঙ্গত, রাঙামাটি আসার পথে রাঙ্গুনিয়ায় মির্জা ফখরুল ইসলামের গাড়ি বহরে হামলার ঘটনার পর বিএনপির পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের ত্রাণ সহায়তা দিতে না পারলেও শুক্রবার বিএনপির স্থায়ী কমিটির সদস্য মাহাবুবুর রহমান শামিম ও চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর রাঙামাটিতে এসে নিহতদের পরিবারদের হাতে নিহত প্রত্যেকে জন্য ৫ হাজার টাকা করে অর্থ সহায়তা প্রদান করেন।

এদিকে বিভিন্ন সামাজিক সংগঠন ও উন্নয়ন সংস্থা শহরের ১৯ আশ্রয়কেন্দ্রে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে পাহাড় ধসে ক্ষতিগ্রস্তদের মাঝে আজও ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য দীপংকর তালুকদার ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

(ঢাকাটাইমস/২৩জুন/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :