সিলেটে আইনজীবীদের কর্মবিরতি

সিলেট ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুলাই ২০১৭, ১৫:৫৭

সিলেট জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট টি.এম. মুহীউদ্দীন মাহীর ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে কর্মবিরতি পালন করেছেন সিলেটের আইনজীবীরা।

সোমবার সকাল থেকে সিলেট জেলা জজশিপ ও সিলেট কালেক্টরেটের অধীনে সকল আদালতের আইনজীবীরা পূর্ণদিবস কর্মবিরতি পালন করেন বলে জানিয়েছেন জেলা আইনজীবী সমিতির সভাপতি মোহাম্মদ লালা।

বেলা সাড়ে ১১টায় হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে প্রতিবাদ মিছিল করেন আইনজীবীরা।

মিছিলটি কোর্ট পয়েন্ট থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার হয়ে আবার কোর্ট পয়েন্টে গিয়ে শেষ হয়।

২৬ জুন ঈদুল ফিতরের দিন সুনামগঞ্জের ছাতকে সন্ত্রাসী হামলায় গুরুতর আহত মুহীউদ্দীন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। হামলার ঘটনায় ছাতক ও সিলেট আদালতে তিনটি মামলা দায়ের করা হয়েছে।

দ্রুত হামলাকারীদের গ্রেপ্তার করে শাস্তির আওতায় নিয়ে আসা না হলে আরও কঠোর আন্দোলন কর্মসূচি পালন করা হবে বলে জানান আইনজীবীরা।

এসময় সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি মো. জামিলুল হক জামিল, এ.কে.এম. শমিউল আলম অ্যাডভোকেট, রুহুল আনাম চৌধুরী মিন্টু, সাবেক সাধারণ সম্পাদক সরওয়ার আহমদ চৌধুরী (আবদাল), শাহ আশরাফুল ইসলাম (আশরাফ), এ.এস.এম. আব্দুল গফুর, নওশাদ আহমদ চৌধুরী, আব্দুল ওদুদ, মো. ওবায়দুর রহমান, মোর্তাজা আহমদ, মো. আব্দুল কুদ্দুছ, সালমা সুলতানা প্রমুখ।

(ঢাকাটাইমস/০৩জুলাই/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :