সেমিতে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, প্রোটিয়া নারীরা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ জুলাই ২০১৭, ১২:৪৫ | প্রকাশিত : ১৩ জুলাই ২০১৭, ০৯:১১

আইসিসি নারী বিশ্বকাপে গতকাল পৃথক ম্যাচে জয় পেয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও সাউথ আফ্রিকা। লিগ পর্বে অবশ্য এখনও প্রত্যেকটি দলের একটি করে ম্যাচ বাকি রয়েছে। সেমিফাইনালের আরেকটি দল নির্ধারিত হবে আগামী ১৫ জুলাই। ওইদিন ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচটিতে যারা জিতবে তারা সেমিফাইনালে উঠবে।

গতকাল টন্টনে অনুষ্ঠিত ম্যাচটিতে শ্রীলঙ্কাকে আট উইকেটে হারিয়েছে সাউথ আফ্রিকা। ব্রিস্টলে অনুষ্ঠিত ম্যাচটিতে ভারতকে আট উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। আর ডার্বিতে অনুষ্ঠিত ম্যাচটিতে নিউজিল্যান্ডকে ৭৫ রানে হারিয়েছে স্বাগতিক ইংল্যান্ড।

বর্তমানে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে সবার উপরে রয়েছে ইংল্যান্ড নারী ক্রিকেট দল। সমান ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে অস্ট্রেলিয়া। ৯ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে সাউথ আফ্রিকা। ৮ পয়েন্ট নিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে ভারত।

সাত পয়েন্ট নিয়ে পঞ্চম অবস্থানে রয়েছে নিউজিল্যান্ড। চার পয়েন্ট নিয়ে ষষ্ঠ অবস্থানে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। শূন্য পয়েন্ট নিয়ে সপ্তম অবস্থানে রয়েছে শ্রীলঙ্কা। আর শূন্য পয়েন্ট নিয়ে অষ্টম অবস্থানে রয়েছে পাকিস্তান।

টুর্নামেন্টে অংশ নিচ্ছে মোট আটটি দল। এর মধ্যে ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা ও পাকিস্তানের বিদায় ইতোমধ্যে নিশ্চিত। এখনও সেমিফাইনাল নিশ্চিত করতে না পারলেও লড়াইয়ে টিকে আছে ভারত ও নিউজিল্যান্ড। গত ২৪ জুন শুরু হওয়া টুর্নামেন্টটি শেষ হবে আগামী ২৩ জুলাই।

(ঢাকাটাইমস/১৩ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :