বকশীগঞ্জে অপহরণ মামলার সাক্ষীকে পুলিশি নির্যাতনের অভিযোগ

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জুলাই ২০১৭, ২১:৩২

কিশোরী অপহরণ মামলার সাক্ষী জসিম উদ্দিনকে নির্যাতন ও এবং সাক্ষ্য না দিতে চাপ প্রয়োগের অভিযোগ পাওয়া গেছে জামালপুরের বকশীগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) আলাউদ্দিনের বিরুদ্ধে।

শেরপুর জেলার শ্রীবদ্দী উপজেলার খোশালপুর মধ্যপাড়া গ্রামের নুরুজ্জামান ওরফে বুচা জামালপুরের পুলিশ সুপারের কাছে লিখিতভাবে এ অভিযোগ করেন।

নুরুজ্জামান তার অভিযোগে উল্লেখ করেন, তার মেয়ে লাবনী (১৬) বকশীগঞ্জ উপজেলার বাট্টাজোড় গ্রামে বড় মেয়ের বাড়িতে বেড়াতে গিয়েছিল। গত ১১ জুলাই সন্ধ্যায় বাড়ির সামনে পাকা রাস্তায় ঘুরাফেরা করার সময় কয়েকজন যুবক একটি মাইক্রোবাসে এসে তাকে অপহরণ করে নিয়ে যায়। খোঁজাখুঁজির পর মেয়েকে না পেয়ে ১৩ জুলাই বকশীগঞ্জ থানায় একটি অভিযোগ করেন তিনি। মামলায় শ্রীবদ্দী উপজেলার খোশালপুর মধ্যপাড়া গ্রামের হাইবরের ছেলে সাদ্দাম (২৩), আব্দুলের ছেলে হালিম, মজিদের ছেলে শুটকু ও ইউনুছের ছেলে ইরাজুলকে আসামি করা হয়। বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অভিযোগটি তদন্তের জন্য এসআই আলাউদ্দিনকে দায়িত্ব দেন।

বাদীর অভিযোগ, এসআই আলাউদ্দিন আসামিদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নিয়ে উল্টো মামলার ৫ নম্বর সাাক্ষী অপহৃত লাবনীর দুলাভাই জসিম উদ্দিনকে গত ১৮ জুলাই তার মা ও বাবাসহ থানায় নিয়ে যায়। থানা হাজতে জসিমের হাত বেঁধে বেদড়ক মারপিট করে। দফায় দফায় নির্যাতনের পর ৮ হাজার টাকার বিনিময়ে রাত সাড়ে ১২টার দিকে অসুস্থ অবস্থায় জসিমকে ছেড়ে দেয়া হয়। মামলায় সাক্ষ্য না দেয়ার জন্যও তাকে হুমকি দেয়া হয় বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

এসআই আলাউদ্দিনের বিরুদ্ধে এসব অভিযোগের বিষয়ে জানতে চাইলে বকশীগঞ্জ থানার ওসি মো. আসলাম হোসেন বলেন, তিনি ছুটিতে থাকায় নির্যাতনের বিষয়টি তার জানা নেই। তবে অভিযোগকারী নুরুজ্জামান যাদের বিরুদ্ধে মেয়ে অপহরণের অভিযোগ করেছেন, তাদের সঙ্গে তার আগে থেকে মামলা-মোকদ্দমার ঝামেলা রয়েছৈ।

(ঢাকাটাইমস/২১জুলাই/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :