কে হচ্ছেন ঢাকার বিভাগীয় কমিশনার?

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ আগস্ট ২০১৭, ২০:০৮ | প্রকাশিত : ১৬ আগস্ট ২০১৭, ১৯:৫৮

বর্তমানে শূন্য থাকা ঢাকার বিভাগীয় কমিশনার পদে নিয়োগের ফাইলটি প্রধানমন্ত্রীর অনুমোদনের অপেক্ষায় আছে বলে জানা গেছে। দেশের রাজধানীসংশ্লিষ্ট এই গুরুত্বপূর্ণ বিভাগের কমিশনার পদে নিয়োগ পেতে জোর লবিং করছেন বেশ কজন কর্মকর্তা। তাদের সবাই বিসিএস ১৯৮৫ ও ৮৬ ব্যাচের কর্মকর্তা।

বুধবার সচিবালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

ঢাকা বিভাগীয় কমিশনার মো. হেলালুদ্দীন আহমদ নির্বাচন কমিশনের (ইসি) ভারপ্রাপ্ত সচিব হওয়ার পর গত ২০ জুলাই থেকে পদটি খালি রয়েছে।

এই গুরুত্বপূর্ণ পদের দায়িত্ব কে পাচ্ছেন তা নিয়ে প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের মধ্যে বেশ আলোচনা চলছে। তাদের আলোচনায় আসছে বেশ কজন কর্মকর্তার নাম।

সূত্র জানায়, এসব নাম থেকেই একজন নিয়োগ পাবেন ঢাকা বিভাগের কমিশনার হিসেবে।

যাদের নাম বেশি আলোচিত হচ্ছে তাদের মধ্যে ৮৫ ও ৮৬ ব্যাচের কর্মকর্তাই বেশি। এর মধ্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক জামাল উদ্দিন আহমেদ, ময়মনসিংহের বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিন, রাজউকের সাবেক চেয়ারম্যান বজলুল করিম চৌধুরী ৮৫ ব্যাচের কর্মকর্তা।

আর ৮৬ ব্যাচের কর্মকর্তাদের মধ্যে আলোচনায় রয়েছেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আব্দুল মান্নান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক আলী আজম, ময়মনসিংহের সাবেক জেলা প্রশাসক লোকমান হোসেন।

নাম প্রকাশ না করার শর্তে জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা ঢাকাটাইমসকে বলেন, ‘ঢাকা বিভাগীয় কমিশানার পদে নিয়োগের বিষয়টি প্রধানমন্ত্রীর কার্যালয়ের অনুমোদনের অপেক্ষায় আছে। কে এই পদে আসবেন এখনো সেটি চূড়ান্ত নয়। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সিদ্ধান্ত দেয়ার পর বিষয়টি চূড়ান্ত হবে।’

জানতে চাইলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (এপিডি) ইউসুফ হারুন এই মুহূর্তে কিছু বলতে অপারগতা প্রকাশ করেন।

(ঢাকাটাইমস/১৬আগস্ট/এমএম/মোআ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :