মুমিনুলকে ১৪ জনের দলে রাখা যেত: পাপন

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ আগস্ট ২০১৭, ২২:১৯ | প্রকাশিত : ২০ আগস্ট ২০১৭, ১৯:২৭

কোনো খেলোয়াড় বাদ গেলে বা দলে ফিরলে খবর দিয়ে থাকেন নির্বাচকরা। কিন্তু মুমিনুলের দলে ফেরার খবরটা বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের মুখেই শুনেছেন মিডিয়া কর্মীরা।

রবিবার দুপুরে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু, কোচ চন্ডিকা হাথুরাসিংহেকে নিয়ে নিজ কার্যালয়ে বসেছিলেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। সেখানে উপস্থিত ছিলেন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান, জাতীয় দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন ও বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

জানা গেছে, পাপনের চাওয়াতেই দলে ফেরেন মুমিনুল। যাতে সায় ছিল আকরাম খান ও খালেদ মাহমুদ সুজনের। বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিসিবি সভাপতি নামুল হাসান পাপন।

মুমিনুলকে দলে ফিরিয়ে আনার ঘোষণা দিয়ে তিনি বলেন, ‘মুমিনুল ফিরছে। কারণ সৈকতের ইনজুরি। এটা গুরুত্বপূর্ণ সিরিজ। তাই এমন সিরিজে ইনজুরড কোনো খেলোয়াড় দলে না রাখাই ভালো। তার ব্যাপারে আমরা ঝুঁকি নিতে চাই না।’

টেস্ট দলে মুমিনুলের মতো খেলোয়াড় থাকবেন না, এটা মেনে নিতে কষ্ট হয়েছে বোর্ড সভাপতিরও। তিনি বললেন, ‘মুমিনুলের না থাকাটা খুবই দুঃখজনক। নিঃসন্দেহে সে বাংলাদেশের অন্যতম সেরা টেস্ট ব্যাটসম্যান। আমরা একদুই বছর ধরে তাকে টেস্ট স্পেশালিস্ট হিসেবেই বিবেচনায় রেখেছি। ভবিষ্যতেও তাই থাকবে। সে হয়তো পরিস্থিতির শিকার। হয়তোবা একটি সিরিজ কিংবা একটি মাত্র টেস্টের জন্য বিবেচনার বাইরে মুমিনুল। আমরা তাকে যথাযথভাবে লালন করবো এবং তার পরিচর্যাও থাকবে।’

মুমিনুলকে দলে বাইরে রাখায় যে মোটেও খুশি নন পাপন সেটা তার কথাতেই স্পষ্ট। পাপন বললেন, ‘মুমিনুল আসলে বাদ পড়ার মতো খেলোয়াড় নয়। তার মন খরাপ করার কিছু নেই। তার মতো খেলোয়াড় দলে থাকবে না, এটা দেখতে খারাপ লাগে। সে একাদশে না খেলতে পারে, কিন্তু ১৪ জনের দলে তো রাখা যেত। ১৫ সদস্যের দল করলেইবা কী ক্ষতি হতো?’

বাংলাদেশ টেস্ট ইতিহাসের সেরা ব্যাটসম্যান মনে করা হয় মুমিনুলকে। দেশের মধ্যে সবচেয়ে বেশি ব্যাটিং গড় তারই। অথচ মাত্র দুই টেস্টে রান না পাওয়ায় অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টে বাইরে রাখা হয় তাকে। শনিবার দল ঘোষণার পর চারদিকে সমালোচনার ঝড় ওঠে। মিডিয়ার তোপের মুখে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও কোচ চন্ডিকা হাথুরাসিংহে। মুমিনুলকে বাদ দেওয়ায় সমালোচনার ঝড় সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকেও।

উদ্ভূত পরিস্থিতিতে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও কোচ হাথুরাসিংহের সঙ্গে রবিবার দুপুরে বিসিবিতে নিজের কার্যালয়ে বৈঠকে বসেছিলেন বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। বৈঠক শেষ হয় বিকালে। মূলত মুমিনুলকে দলে ফেরাতেই প্রধান নির্বাচক ও কোচকে নিজের কার্যালয়ে ডেকেছিলেন বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। বৈঠকের পরই মুমিনুলকে দলে ফেরানোর ঘোষণা দেয় বিসিবি।

ঢাকাটাইমস/২০আগস্ট/ডিএইচ

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

দ্বিতীয় টি-টোয়েন্টিতে সন্ধ্যায় জিম্বাবুয়ের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ: উদ্বোধনী দিনে মাঠে নামবে বাংলাদেশ

লিটন রান না পেলেও তার কঠোর পরিশ্রমকে গুরুত্বপূর্ণ বললেন ব্যাটিং কোচ

তামিম-হৃদয়ের ব্যাটিং নিয়ে যা বললেন বাংলাদেশের ব্যাটিং কোচ

চট্টগ্রামে বিশ্রামের দিনে ‘পঞ্চপাণ্ডবের’ ছবি পোস্ট করে স্মৃতিকাতর মাহমুদউল্লাহ

একজন টেনিস খেলোয়াড় তৈরি করব, যার জন্য দেশবাসী গর্ব করবে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

টি-টোয়েন্টি বিশ্বকাপ: পাকিস্তান-ভারত ম্যাচের টিকিটের দাম বেড়ে দ্বিগুণ!

নিজেদের জয়ের সঙ্গে বার্সেলোনার পরাজয়ে আজই শিরোপা জিতবে রিয়াল

বিশ্বকাপজয়ী ডি মারিয়াকে দলে ভেড়ানোর চেষ্টায় মিয়ামি

জিম্বাবুয়েকে বড় ব্যবধানে হারানোর ম্যাচে জাকেরের গায়ে উঠল মেরুন জ্যাকেট

এই বিভাগের সব খবর

শিরোনাম :