‘বাংলাদেশকে পাকিস্তান বানানোর খোয়াব পূরণ হবে না’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ আগস্ট ২০১৭, ১৫:৩৫

বাংলাদেশকে যারা পাকিস্তান বানানোর খোয়াব দেখেন তাদের স্বপ্ন কখনও পূরণ হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম।

জাতীয় শোক দিবস উপলক্ষে বুধবার ডেমরা স্টাফ কোয়ার্টারে হাজী হোসেন প্লাজা প্রাঙ্গণে এক স্মরণ সভায় শামীম এসব কথা বলেন। ঢাকা-৫ আসনের উদ্যোগে এ স্মরণসভার আয়োজন করা হয়।

এনামুল হক শামীম বলেন, ‘বাংলাদেশ পাকিস্তান নয়। বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন। তা না হলে আপনাদের পশ্চিম পাকিস্তানের গোলামী করে জীবন পার করতে হতো।’

প্রধান বিচারপতির বক্তব্যের দিকে ইঙ্গিত করে এই আওয়ামী লীগ নেতা বলেন, ‘আপনারা আর যাই করেন- বঙ্গবন্ধুকে কটাক্ষ করে কথা বলবেন না। বাংলার মানুষ এটা মেনে নেবে না।’ তিনি বলেন, ‘আপনারা যারা বাংলাদেশকে পাকিস্তানের সঙ্গে তুলনা করতে চান তাদের বলতে চাই- বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলার দামাল ছেলেরা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। তারা আপনাদের খোয়াব পূরণ হতে দেবে না।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে মন্তব্য করে আওয়ামী লীগের এই নেতা বলেন, তিনি ক্ষমতায় থাকলে বাংলাদেশ ভাল থাকে, দেশের মানুষ ভাল থাকে।

বিএনপি-জামায়াতের সমালোচনা করে শামীম বলেন, বাংলার মানুষ শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। যারা হাওয়া ভবন তৈরি করে দুর্নীতি-সন্ত্রাস ও লুটপাট করেছিল, দেশের মানুষ আর তাদের দেখতে চায় না।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ দলীয় কর্মীদেরকে সতর্ক থাকার নির্দেশনা দেন। তিনি বলেন, ‘বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের দিকে নজর রাখবেন। তারা যেন কোনো ধরণের সন্ত্রাসী কর্মকান্ড করতে না পারে। আপনাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। জনসচেতনা তৈরি করতে হবে।’

‘মনে রাখবেন- শেখ হাসিনা থাকলে, আওয়ামী লীগ থাকলে, আপনারা আমরা সবাই নিরাপদ।’

ঢাকা-৫ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লার সভাপতিত্বে ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল হাসনাত, যুগ্ম সম্পাদক কামাল চৌধুরী, আবদুল হক সবুজ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আখতার হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি বায়েজিত আহমেদ খান, বৃহত্তর ডেমরা থানা ছাত্রলীগের সাবেক সভাপতি কৌশিক আহমেদ জসিম প্রমুখ বক্তব্য রাখেন।

ঢাকাটাইমস/২৩আগস্ট/টিএ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :