নওগাঁয় র‌্যাব হেফাজতে ‘অস্ত্র ব্যবসায়ী’র মৃত্যু

রাজশাহী ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ সেপ্টেম্বর ২০১৭, ১৭:৩২
ফাইল ছবি

নওগাঁর মান্দায় র‌্যাবের হেফাজতে থেকে এক ‘অস্ত্র ব্যবসায়ী’র মৃত্যু হয়েছে। শনিবার ভোরে মাজহারুল ইসলাম ওরফে জিয়াস নামে ওই যুবককে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

জিয়াস মান্দা উপজেলার কয়গর্তপাড়া গ্রামের আনিসুর রহমানের ছেলে। জিয়াসকে হাসপাতালে নিয়ে যাওয়ার সময় জরুরি বিভাগে দায়িত্বে ছিলেন ডা. জালাল উদ্দিন। তিনি জানান, হাসপাতালে নেয়ার আগেই ওই যুবকের মৃত্যু হয়েছে। তিনি লাশের শরীরে কোনো আঘাতের চিহ্ন দেখেননি। হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে বলে তিনি ধারণা করছেন।

র‌্যাব-৫ এর জয়পুরহাট ক্যাম্পের কোম্পানি কমান্ডার মুরাদ-উল ইসলাম বলেন, জিয়াস একজন অস্ত্র ব্যবসায়ী ছিলেন। শুক্রবার রাতে ছয় রাউন্ড গুলিসহ তাকে আটক করা হয়। এর মধ্যে তিন রাউন্ড বন্দুকের গুলি এবং তিন রাউন্ড ছিল পিস্তলের গুলি। এরপর জিজ্ঞাসাবাদে জিয়াস আলী জানান, তার হেফাজতে আরও তিনটি অস্ত্র আছে।

জিয়াসের কথা মতো সেই অস্ত্র উদ্ধারে তাকে নিয়ে অভিযানে নামে র‌্যাব। কিন্তু জিয়াস অস্ত্রের সন্ধান না দিয়ে বিভিন্ন স্থানে র‌্যাবকে ঘুরাতে থাকেন। এক পর্যায়ে জিয়াস গাড়ির মধ্যে অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে দ্রুত রামেক হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শনিবার দুপুরে হাসপাতালে যান জিয়াসের বাবা আনিসুর রহমান। তিনি সাংবাদিকদের কাছে দাবি করেন, র‌্যাবের নির্যাতনে তার ছেলের মৃত্যু হয়েছে। তিনি বলেন, শুক্রবার সন্ধ্যায় মান্দার পচার মোড় থেকে সাদা পোশাকে র‌্যাব সদস্যরা জিয়াসকে আটক করে তাদের বাড়িতে নিয়ে যায়। পরে বাড়ির দ্বিতীয় তলায় নিজ ঘরে আটকে রেখে তাকে মারপিট করা হয়। এতেই জিয়াসের মৃত্যু হয় বলে দাবি করেন তিনি।

নগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান জানান, শনিবার দুপুর পর্যন্ত জিয়াসের লাশ রামেক হাসপাতালের মর্গেই ছিল। একজন ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে লাশের সুরতহাল প্রতিবেদন প্রস্তুত করা হবে। এরপর ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

(ঢাকাটাইমস/০৯সেপ্টেম্বর/আরআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :