শিশু হত্যায় একজনের ১৪ বছর কারাদণ্ড

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর ২০১৭, ২১:৫৯

কুমিল্লা সদর উপজেলার অরণ্যপুর গ্রামের শিশু সাজ্জাদ হোসেনকে (১৩) হত্যার দায়ে জাহাঙ্গীর আলম নয়ন নামে একজনকে ১৪ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত।

রবিবার বিকালে এ আদেশ দেন কুমিল্লার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের হাকিম মো. আজিজ আহমেদ ভুইয়া।

জাহাঙ্গীর আলম নয়ন কুমিল্লা বুড়িচং উপজেলার কংশনগর গ্রামের আবদুল জব্বারের ছেলে।সাজ্জাদ অরণ্যপুর গ্রামের মো. আক্তার হোসেনের ছেলে।

মামলার বিবরণ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আক্তার হোসেনের বাড়িতে থেকে দিনমজুরের কাজ করত নয়ন। ২০১১ সালের ৪ নভেম্বর আসামি নয়ন, সাজ্জাদ হোসেন ও অরণ্যপুরের মিজানুর রহমান গরু বিক্রির জন্য স্থানীয় বিবির বাজারে যায়। গরু বিক্রির পর মিজানুর রহমান বাড়িতে ফিরে এলেও সাজ্জাদ এবং নয়ন ফিরে আসেনি।

অনেক খোঁজাখুঁজির পর তাকে না পেয়ে সাজ্জাদের পিতা আক্তার কোতয়ালি মডেল থানায় সাধারণ ডায়েরি করেন।

পরে আসামি নয়ন মোবাইল ফোনে বাদীকে জানায়, সাজ্জাদ তার সাথে আছে। তাকে ফিরে পেতে হলে এক লাখ টাকা মুক্তিপণ লাগবে।এ ব্যাপারে আক্তার বাদী হয়ে ২০১১ সালের ১১ নভেম্বর নয়নকে আসামি করে মামলা করেন।

এদিকে পুলিশ আসামি নয়নকে সিলেট থেকে গ্রেপ্তার করে। ১৬৪ ধারায় জবানবন্দিতে নয়ন স্বীকার করে সে সাজ্জাদকে পিটিয়ে হত্যা করে লাশ গোমতী নদীতে ফেলে দেয়। তবে সাজ্জাদের লাশ পাওয়া যায়নি।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. মমিনুল ইসলাম আসামি নয়নের বিরুদ্ধে অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় ২০১২ সালের ২৯ মার্চ আদালতে চার্জশিট দাখিল করেন। আদালত নয়নকে ১৪ বছরের কারাদণ্ড এবং ২০ হাজার টাকা অর্থদণ্ডসহ অনাদায়ে আরো ৩ মাসের কারাদণ্ড প্রদান করে।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন- নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট ছিদ্দিকুর রহমান এবং আসামি পক্ষে মামলা পরিচালনা করেন- অ্যাডভোকেট আয়শা বেগম।

(ঢাকাটাইমস/১৭সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :