এবার সাপের ভ্যাকসিন সংকটে প্রধান শিক্ষকের মৃত্যু

নড়াইল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর ২০১৭, ১৬:৪৪

এবার নড়াইলে ভ্যাকসিন সংকটে সাপের কামড়ে এক প্রধান শিক্ষকের মৃত্যু হয়েছে। তার নাম খন্দকার আব্দুর রাজ্জাক (৫৯)। এর আগে গত সপ্তাহে টাঙ্গাইলে ভ্যাকসিন সংকটে এক শিক্ষিকার মৃত্যু হয়েছে।

রবিবার রাত ১টার দিকে তার মৃত্যু হয়। নিহত আব্দুর রাজ্জাক লোহাগড়া উপজেলার মিঠাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন।

আব্দুর রাজ্জাকের বাড়ি সদর উপজেলার হবখালী ইউনিয়নের বাগডাঙ্গা গ্রামে। প্রায় দুই মাস পর তিনি অবসরে যেতেন। এছাড়া বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি লোহাগড়া উপজেলা শাখার সিনিয়র সহ-সভাপতি ছিলেন তিনি।

পারিবারিক সূত্রে জানা যায়, গরুকে খড় খাওয়ানোর জন্য রবিবার রাত ৮টার দিকে আব্দুর রাজ্জাক বাড়ির খড়ের পালায় যান প্রধান শিক্ষক। এ সময় তার ডান হাতের আঙ্গুলে সাপে কামড় দেয়। প্রথমে তাকে স্থানীয় এক ওঝার (কবিরাজ) কাছে নিয়ে যান পরিবারের সদস্যরা। পরে নড়াইল সদর হাসপাতলে আনা হলেও ভ্যাকসিন না থাকায় আব্দুর রাজ্জাককে খুলনায় নেয়ার পথে তার মৃত্যু হয়। জানাজা শেষে আজ সোমবার বিকেলে আব্দুর রাজ্জাককে দাফন করা হয়েছে।

আব্দুর রাজ্জাকের মৃত্যুতে লোহাগড়া উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মফিজুর রহমান, সাধারণ সম্পাদক সালাউদ্দিন আরিফ ও যুগ্ম সম্পাদক উজ্জ্বল রায়সহ শিক্ষক-শিক্ষার্থীরা শোক জানিয়েছেন।

একই সঙ্গে দেশের প্রতিটা স্বাস্থ্যকমপ্লেক্স ও হাসপতালে সরকারিভাবে সাপের ভ্যাকসিন সরবরাহের জন্য দাবি জানিয়েছেন সবাই।

(ঢাকাটাইমস/২৫সেপ্টেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :