মুন্সীগঞ্জে মাদকের বিরুদ্ধে চা দোকানদারের লড়াই

মুন্সীগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০১৭, ২২:৪৫

একজন সামান্য চা দোকানদার কখনো মাদকের বিরুদ্ধে, কখনো ধুলাবালি, কখনো রাস্তাঘাট, কখনো পাবলিক টয়লেট, কখনো স্কুলপ্রতিষ্ঠানের জন্য একাই রাস্তায় নামেন।

এর ধারাবাহিকতায় এবার মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সামনে ফেস্টুন নিয়ে একাই দাঁড়িয়ে পড়েন তিনি। তার দাবি ‘মাদকমুক্ত সমাজ চাই’ ‘মাদক ধ্বংস করে দিচ্ছে আমাদের সংসার’ ধ্বংস করে দিচ্ছে আমাদের শিক্ষাঙ্গন’ ‘অবমাননা করা হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ছবিসংবলিত কাগজী মুদ্রা, ২-৫-১০ টাকা নোট যা ব্যবহার করা হচ্ছে বিভিন্ন মাদক সেবনে।’

এই ব্যানার নিয়ে রাস্তায় নেমে পরেছি আমি একাই। একাই গলগল করে সবাইকে সোচ্চার হওয়ার আহবান জানাচ্ছেন শহরের ফুটপাতের সামান্য চা বিক্রেতা দেলোয়ার হোসেন দিপটি।

চায়ের কাপে টুং টাং করেই জীবনের একেকটি দিন কাটে তার। সামান্য টাকা আয় করে সংসার চালান, ঐখান থেকেই কিছু টাকা জমিয়ে ব্যানার ফেস্টুন আর লিফলেট তৈরি করে একাই শহরের বিভিন্ন স্থানে লাগিয়ে যান। তিনি শহরের প্রধান কেন্দ্র থানারপুল এলাকাস্থ ফুটপাতের ওই চায়ের স্টলে বসে নানা ঘটন-অঘটন নিয়ে চায়ের কাপে ঝড় তুলে হাজারো মানুষ।

বাবা রিকশাচালক আবু তালেব বলেন, ও এমনি। সংসারের টাকা ঠিকমত দিয়ে এসব করে। ইতিমধ্যে হাটলক্ষ্মীগঞ্জ এলাকায় একটি স্কুল প্রতিষ্ঠা করার ক্ষেত্রে তার অবদান রয়েছে অনেক। আমার বয়স হয়েছে। সকালে দুই-এক ঘন্টা রিকশা চালাই, আর ঘটকের কাজ করি।

(ঢাকাটাইমস/২৯সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :