ডিবি পরিচয়ে শ্রমিকদের টাকা হাতিয়ে নিল চার প্রতারক

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ০৫ অক্টোবর ২০১৭, ১৮:৫৫

রাজশাহীতে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) পরিচয় দিয়ে এক নারীর কাছ থেকে প্রতারণা করে চার লাখ ৬০ হাজার টাকা নিয়ে পালিয়ে যাওয়ার চারদিনের মাথায় একই কায়দায় এবার শ্রমিকদের সাড়ে ১৭ লাখ টাকা হাতিয়ে নেয়ার ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে নগরীর উপকণ্ঠ মাহেন্দ্রা এলাকায় এ ঘটনা ঘটে।

খবর পেয়ে বিকাল ৩টার দিকে ঘটনাস্থলে যায় পুলিশ। সেখান থেকে মুঠোফোনে নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মেহেদী হাসান জানান, খোয়া যাওয়া টাকাগুলো রাজশাহীর রহমান জুট মিলের। শ্রমিকদের মজুরি পরিশোধের জন্য শহরের একটি ব্যাংক থেকে টাকাগুলো তুলে মিলের দুই কর্মকর্তা একটি পিকআপ ভ্যানে চড়ে মিলে যাচ্ছিলেন।

পথে ঢাকা-রাজশাহী মহাসড়কের মাহেন্দা এলাকায় দুটি মোটরসাইকেলে চড়ে চারজন অজ্ঞাত ব্যক্তি পিকআপটির গতিরোধ করে। এ সময় তারা নিজেদের ডিবি পুলিশের পরিচয় দিয়ে পিকআপের সবাইকে নামতে বলে। তারা নামতে না চাইলে পিস্তল দেখিয়ে জোর করে তাদের নামানো হয়। এরপর টাকার ব্যাগ, পিকআপের চাবি এবং সবার মুঠোফোন নিয়ে তারা চলে যায়।

এর আগে গত সোমবার নগরীর রানীবাজার এলাকায় ডিবি পুলিশ পরিচয় দিয়ে এক নারীর ভ্যানেটি ব্যাগ তল্লাশি নামে চার লাখ ৬০ হাজার টাকা নিয়ে পালিয়ে যায় দুই প্রতারক। তারা সাদাপোশাকে ছিল। তবে বৃহস্পতিবারের ঘটনার সঙ্গে জড়িতরা ডিবি পুলিশের পোশাক পরে ছিল বলে জানিয়েছেন রহমান জুট মিলের ব্যবস্থাপনা পরিচালক ফজলুর রহমান।

এ প্রসঙ্গে মতিহারের ওসি মেহেদী হাসান বলেন, টাকা নিয়ে পালিয়ে যাওয়া ব্যক্তিরা কারা ছিল, তা জানতে অনুসন্ধান শুরু হয়েছে। তাদের আইনের আওতায় আনার চেষ্টা চলছে। এ ঘটনায় মিল কর্তৃপক্ষ থানায় মামলার প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান ওসি মেহেদী হাসান।

(ঢাকাটাইমস/৫অক্টোবর/আরআর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :