বাগেরহাটে আওয়ামীপন্থী আইনজীবীর ওপর হামলা

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ অক্টোবর ২০১৭, ১৯:৫৪ | প্রকাশিত : ১৪ অক্টোবর ২০১৭, ১৯:৩১

বাগেরহাট জেলা জজ আদালতের আইনজীবী ও সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ নুর মোহম্মদের ওপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। তাকে উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার দুপুরে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার জাতীয় পঙ্গু পুনর্বাসন কেন্দ্রে (নিটোর) পাঠানো হয়েছে।

সকাল নয়টার দিকে বাগেরহাট শহরের সোনাতলা এলাকায় দুর্বৃত্তরা নুর মোহম্মদের ওপর হামলা চালায়। হামলার জন্য ওই আওয়ামী লীগ নেতা আইনজীবী সমিতির বর্তমান কমিটিকে দায়ী করেছেন। তবে আইনজীবী সমিতি তার করা অভিযোগ অস্বীকার করেছে।

সকালে বাগেরহাট জেলা আইনজীবী সমিতি ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ হাসপাতালে আহত নুর মোহম্মদকে দেখতে যান। তারা তার চিকিৎসার খোঁজখবর নেন এবং যারা তার ওপর হামলা চালিয়েছে অবিলম্বে তাদের গ্রেপ্তার করার দাবি জানিয়েছেন আইনজীবী সমিতির নেতারা।

তবে পুলিশ এখনো হামলায় জড়িত কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

শেখ নুর মোহম্মদ অভিযোগ করেন, সকাল নয়টার দিকে সোনাতলার বাড়ি থেকে বের হয়ে পাশের একটি রেস্তোরাঁয় নাস্তা খেতে রওনা হই। এসময় ৪/৫টি মোটরসাইকেলযোগে এসে ৮/৯ যুবক আমার পথরোধ করে লোহার হাতুড়ি দিয়ে এলোপাথাড়ি পেটাতে শুরু করে। এক পর্যায়ে হাতুড়ির আঘাতে আমি রাস্তার উপর পড়ে গেলে তারা পিটিয়ে রক্তাক্ত জখম করে ফেলে রেখে চলে যায়। পরে স্থানীয় লোকজন আমাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করে।

তিনি আরও বলেন, প্রায় সাড়ে চার কোটি টাকা ব্যয়ে জেলা আইনজীবী সমিতির বহুতল ভবন নির্মাণ কাজ শুরু হয়েছে। বর্তমান কমিটি এই ভবন নির্মাণে অনিয়ম দুর্নীতির আশ্রয় নেয়ায় সম্প্রতি সমিতির দুই সদস্য আদালতে মামলা করেছেন। আমি ওই মামলাটি পরিচালনা করছি। মামলাটি পরিচালনা করায় বর্তমান কমিটি আমার উপর ক্ষুব্ধ। তাই তারা ভাড়াটে লোকজন দিয়ে পরিকল্পিতভাবে আমার ওপর হামলা চালিয়েছে।

অভিযোগ অস্বীকার করে বাগেরহাট জেলা আইনজীবী সমিতির সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে আজাদ ফিরোজ টিপু বলেন, জেলা আইনজীবী সমিতির সদস্য শেখ নুর মোহম্মদের ওপর হামলার খবর পেয়ে আমরা তাকে হাসপাতালে দেখতে যাই। আমরা তার উপর হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানাচ্ছি।

আগামী সোমবার তার ওপর হামলার প্রতিবাদে আইনজীবী সমিতি সভা আহ্বান করেছে। সেই সভা থেকে পরবর্তী করণীয় ঠিক করা হবে।

বাগেরহাট সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ও সিভিল সার্জন ডা. অরুন চন্দ্র মণ্ডল বলেন, আইনজীবী নুর মোহম্মদের শরীরে বিভিন্ন স্থানে আঘাতের চি‎হ্ন রয়েছে। তার ডান পা ভেঙে গেছে। তাকে দুপুরে উন্নত চিকিৎসার জন্য ঢাকার জাতীয় পঙ্গু পুনর্বাসন কেন্দ্রে (নিটোর) পাঠানো হয়েছে।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহাতাব উদ্দিন বলেন, আইনজীবী নুর মোহম্মদের উপর কি কারণে কারা হামলা চালিয়েছে- তা শনাক্ত করতে পুলিশ তদন্ত শুরু করেছে। শিগগির তাদের গ্রেপ্তার করা হবে।

(ঢাকাটাইমস/১৪অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :