নজরুল বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসিকে প্রতিহতের ঘোষণা

কনবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ অক্টোবর ২০১৭, ১৮:৫১

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের দুর্নীতিবাজ ভারপ্রাপ্ত ভিসি এএমএম শামসুর রহমানকে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে প্রতিহতের ঘোষণা দিলেন দুর্নীতির বিরুদ্ধে আন্দোলনরত জাককানইবি পরিবার।

‘দুর্নীতিবাজ’ ভারপ্রাপ্ত ভিসির বিরুদ্ধে সোমবার দুপুরে প্রশাসনিক ভবনে প্রতীকী তালাবন্ধ, বিক্ষোভ মিছিল, জয়বাংলা চত্বরে টায়ার জ্বালিয়ে অগ্নিসংযোগ ও সংবাদ সম্মেলন করেন বিশ্ববিদ্যালয় পরিবার।

বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আন্দোলনরত জাককানইবি পরিবারের মুখপাত্র রেজুয়ান আহমেদ শুভ্র।

লিখিত বক্তব্যে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি এএমএম শামসুর রহমান একজন আত্মস্বীকৃত দুর্নীতিবাজ। বিগত কিছুদিন যাবত বিভিন্ন গণমাধ্যমে তার দালিলিক প্রমাণ আমরা দেখেছি- যা জাতির জন্য দুর্ভাগ্যজনক।

দুর্নীতির বিরুদ্ধে জাককানইবি পরিবার এই মর্মে সিদ্ধান্তে উপনীত হয় যে, এই দুর্নীতিবাজ ট্রেজারার যখনই বিশ্ববিদ্যালয়ে আসবে তখনই তাকে প্রতিহত করা হবে।

তিনি আরো বলেন, যদি অতি দ্রুত দুর্নীতিবাজ ভারপ্রাপ্ত ভিসিকে প্রত্যাহার করা না হয়- তাহলে ক্লাস পরীক্ষা বন্ধ করে দেয়ার ঘোষণা দেন।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক রুহুল আমীন, লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক সঞ্জয় কুমার, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক আলফারুন্নাহার রুমাসহ শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।

ত্রিশাল থানার ওসি জাকিউর রহমান জানান, নজরুল বিশ্ববিদ্যালয়ে ভারপ্রাপ্ত ভিসিবিরোধী আন্দোলনের শুরু থেকেই নিয়ন্ত্রণে রাখতে থানা থেকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :