চট্টগ্রামে ‘কর বাহাদুর’ সম্মাননা পাচ্ছেন ১০ পরিবার

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ নভেম্বর ২০১৭, ১৭:৪৩
ফাইল ছবি

চট্টগ্রামে কর বাহাদুর সম্মাননা পাচ্ছেন ১০ পরিবার। পরিবারগুলো হলো প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি এবং তার পরিবার, আলী হোসাইন আকবর আলী ও তার পরিবার, আবুল হাশেম ও তার পরিবার, একেএম শামসুদ্দীন খান ও তার পরিবার, ফরিদ আহমেদ ও তার পরিবার, জোহাইর কাদের আলী ও তার পরিবার, এম জালাল উদ্দিন চৌধুরী ও তার পরিবার, নুর নাহার জামান ও তার পরিবার।

বাকি দুই পরিবার কক্সবাজারের। তারা হলেন মোহাম্মদ মোস্তাফা ও তাঁর পরিবার এবং মাহাবুবুর রহমান ও তাঁর পরিবার।

চট্টগ্রাম বিভাগের রাঙামাটি ও খাগড়াছড়ি জেলা থেকে কোনো কর পরিবার খুঁজে পাওয়া যায়নি বলে জানিয়েছেন চট্টগ্রাম কর অঞ্চল-১ এর কর কমিশনার মাহাবুব হোসেন।

তিনি জানান, আগামীকাল ৮ নভেম্বর নগরীর জিইসি কনভেনশন সেন্টারে ২০১৬-১৭ করবর্ষে সর্বোচ্চ করদাতা, দীর্ঘসময় করপ্রদানকারী, সর্বোচ্চ কর প্রদানকারী মহিলা এবং অনুর্ধ্ব ৪০ বছর বয়সী তরুণ করদাতা পুরস্কার দেয়া হবে। এর পাশাপাশি প্রথমবারের মতো এই করবর্ষে দেওয়া হচ্ছে পরিবারভিত্তিক সম্মাননা কর বাহাদুর পুরস্কার।

মাহাবুব হোসেন বলেন, গত শুক্রবার আয়কর মেলার তৃতীয় দিনে চট্টগ্রামে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান করদাতা পরিবারগুলোকে ‘কর বাহাদুর’ হিসেবে উপাধি ও সম্মাননা দেওয়ার কথা বলেন। অর্থমন্ত্রীর ঘোষণা অনুযায়ী করদাতাদের কর বাহাদুর উপাধি ও সম্মাননা দেয়ার কথা বলেন তিনি।

কর কমিশনার বলেন, চট্টগ্রামে ১০ পরিবার ছাড়াও ঢাকায় ১৬ পরিবারসহ সারাদেশে ৮৬ পরিবারকে কর বাহাদুর উপাধি দিচ্ছে রাজস্ব বোর্ড এনবিআর। যাদেরকে বুধবার দুপুর ১২টায় রাজধানীর আগারগাঁও নির্মাণাধীন জাতীয় রাজস্ব ভবনে এই সম্মাননা তুলে দেবেন। এই অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত প্রধান অতিথি থাকবেন বলে এনবিআর থেকে জানানো হয়েছে।

মাহাবুব হোসেন বলেন, সারাদেশে করদাতা বৃদ্ধি ও করবান্ধব পরিবেশ সৃষ্টির পাশাপাশি করদাতাদের উৎসাহ দিতে নানামুখী পদক্ষেপ নিয়েছে এনবিআর। এরমধ্যে প্রতিবছর করদাতাদের ট্যাক্সকার্ড দেয়া হচ্ছে। চলতি বছর করদাতাদের আরো বেশি উৎসাহ দিতে অর্থমন্ত্রীর ঘোষণা অনুযায়ী কর বাহাদুর পরিবার সম্মাননা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে এনবিআর।

ঢাকাটাইমস/৭নভেম্বর/আইকে/এমআর

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :