খুলনায় বিপুলসংখ্যক নকল ওষুধ জব্দ

ব্যুরো প্রধান, খুলনা
 | প্রকাশিত : ২২ নভেম্বর ২০১৭, ১৯:১২

খুলনার পাইকারি ওষুধের বাজার হেরাজ মার্কেটে র‌্যাব-৬ ও জেলা প্রশাসনের যৌথ অভিযানে বিপুলসংখ্যক নকল ওষুধ জব্দসহ দুটি গোডাউন সিলগালা করা হয়েছে। বুধবার দুপুরে অভিযানে ভারতের তৈরি যৌন উত্তেজক ওষুধসহ দেশি-বিদেশি বিভিন্ন ব্রান্ডের নকল ওষুধ জব্দ করা হয়। তবে সময় স্বল্পতার কারণে আজকের মতো অভিযান শেষ করা হলেও বাকি গুদামগুলোতে সিলগালা করে রাখা হয়েছে।

বৃহস্পতিবার আবারো অভিযান শুরু করা হবে বলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন জানিয়েছেন।

মঙ্গলবার অভিযানের প্রথম দিনে হেরাজ মার্কেটের ৩য় ও চতুর্থ তলার কয়েকটি গুদামে সিলগালা করে রাখে ভ্রাম্যমাণ আদালত। র‌্যাব-৬’র সহায়তায় জেলা প্রশাসন এ অভিযান পরিচালনা করছেন। অভিযানে র‌্যাব-৬’র ভারপ্রাপ্ত স্পেশাল কোম্পানি কমান্ডার সিনিয়র এএসপি মো. নুরুজ্জামান, এ্যাডজুডেন্ট উৎপল দত্তসহ র‌্যাবের একটি অভিযানিক দল ও খুলনার ওষুধ প্রশাসনের কর্মকর্তারা সহায়তা করছেন।

এদিকে হেরাজ মার্কেটে অভিযানের খবর ছড়িয়ে পড়লে এক শ্রেণির ওষুধ ব্যবসায়ীরা দোকান বন্ধ করে হওয়া হয়ে গেছেন। মার্কেটে উপস্থিত ওষুধ ব্যবসায়ী সংগঠনের নেতাদের এ বিষয়ে প্রশ্ন করা হলে তারা জানান, জরুরি প্রয়োজনে কেউ কেউ দোকান বন্ধ করেছেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন জানান, মঙ্গলবার শুরু হওয়া অভিযানের আজ দ্বিতীয় দিন। এখানে নকলের যে প্রভাব দেখা যাচ্ছে, তাতে করে সপ্তাহজুড়ে অভিযান করলেও শেষ হবে না। সাধারণ মানুষের কাছে অখ্যাত কোম্পানির নকল ওষুধ বিক্রি করছেন এখানকার কিছু অসাধু ব্যবসায়ী। সিলগালা করা সকল গোডাউনের ওষুধ যাচাই-বাছাই শেষে দোষীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

র‌্যাবের সিনিয়র এএসপি মো. নুরুজ্জামান বলেন, আজকে বেশকিছু নকল ওষুধ জব্দ করা হয়েছে। আগামীকাল আবারো অভিযান চলবে। ইতমধ্যে দু’জন নকল ওষুধ ব্যবসায়ীকে শনাক্ত করা হয়েছে। তার হলেন- মার্কেটের পাপ্পু মেডিকেল হলের মালিক কমরেশ ও সালমা ড্রাগ হাউজের মালিক আ. লতিফ শেখ। তারা দু’জনই পলাতক রয়েছে। তাদের আটকের জন্য র‌্যাবের অভিযান চলছে।

(ঢাকাটাইমস/২২নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :