আফতাবনগরে দুই দিনের আন্তর্জাতিক ইসলামি মহাসম্মেলন

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০১৮, ২০:১৯

রাজধানীর আফতাবনগর জহুরুল ইসলাম সিটিতে আহলে সুন্নাত ওয়াল জামায়াত পরিষদ বাংলাদেশ এর উদ্যোগে  আগামী বৃহস্পতি ও শুক্রবার দুই দিনব্যাপী আন্তর্জাতিক ইসলামি মহাসম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে সভাপতিত্ব করবেন আল্লামা নুরুল ইসলাম ওলিপুরী।

সংগঠনটির সাধারণ সম্পাদক শায়েখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারের মহাপরিচালক মুফতি মিযানুর রহমান সাঈদের সঞ্চালনায় বিষয়ভিত্তিক বক্তব্য দেবেন দেশের শীর্ষস্থানীয় ইসলামিক স্কলাররা।

মুফতি মিযানুর রহমান সাঈদ সংগঠন ও অনুষ্ঠিতব্য সম্মেলন সম্পর্কে বলেন, আহলে সুন্নত ওয়াল জামায়াত পরিষদ বাংলাদেশ চিন্তাশীল আলেমদের একটি বুদ্ধিবৃত্তিক সংগঠন। আহলে সুন্নাত ওয়াল জামায়াত পরিষদ বছরের বিভিন্ন সময়ে দীনি খেদমত আঞ্জাম দিয়ে থাকে। এরই ধারাবাহিকতায় প্রতিবছর আয়োজন করা হয় দেশ-বিদেশের শীর্ষস্থানীয় ওলামায়ে কেরামদের নিয়ে এই মহাসম্মেলন।

উপমহাদেশের ঐতিহ্যবাহী দীনি বিদ্যাপীঠ দারুল উলুম দেওবন্দের প্রধান মুফতি আল্লামা হাবিবুর রহমান খায়রাবাদী ও দারুল উলুম দেওবন্দের মুহাদ্দিস আল্লামা সালমান বিজনূরী সম্মেলনে যোগ  দিতে বাংলাদেশে আসছেন।

সম্মেলনে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত থাকবেন, জামিয়া শারইয়্যাহ মালিবাগের মুহতামিম ও শাইখুল হাদিস আল্লামা আশরাফ আলী, জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদানিয়া যাত্রাবাড়ির মুহতামিম আল্লামা মাহমুদুল হাসান, জামিয় আরাবিয়া ইমদাদুল উলুম ফরিদাবাদ মাদরাসার মুহতামিম আল্লামা আব্দুল কুদ্দুস, আল্লামা সুলাইমান নোমানী, মুফতি দিলাওয়ার হুসাইন, মুফতি মনসুরুল হক, মাওলানা হাফিজুর রহমান সিদ্দিকী, মাওলানা খালিদ সাইফুল্লাহ আইয়ূবীসহ বরেণ্যজন।

সম্মেলনের আহ্বায়ক ও আহলে সুন্নাত ওয়াল জামায়াত পরিষদ-এর সহ-সহভাপতি মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম মহতি এই মজলিসে আলেম-ওলামা, মাদরাসার শিক্ষক-শিক্ষার্থী ও সাধারণ ধর্মপ্রাণ মুসলিমদের অংশগ্রহণ করতে আহ্বান জানান।

(ঢাকাটাইমস/২৪জানুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

ইসলাম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত