তরুণদের কাজের সুযোগ দিতে চায় কাজী আইটি

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ মার্চ ২০১৮, ১৮:৩৯

কাজী আইটির কর্ণধার মাইক কাজী বলেছেন, বাংলাদেশের তরুণদের মধ্যে প্রচুর সম্ভাবনা আছে। তাদেরকে কাজের সুযোগ দিতে হবে। আমরা সেই সুযোগটা করে দিতে চাই।

বৃহস্পতিবার বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) ভবনে ভারতের ডাটা-কোর সিস্টেমসের সঙ্গে চুক্তি করে কাজী আইটি। এই চুক্তির ফলে বাংলাদেশে আউটসোর্সিং আরো বেশি কাজ পাবে বলে আশাবাদী মাইক কাজী।

তিনি ঢাকাটাইমসকে বলেন, বাংলাদেশে বসেই আমেরিকান কাজ করছি আমরা। তবে ডাটা-কোরের সাথে চুক্তির ফলে আমাদের কাজে বৈচিত্রতা আসবে। আমরা আশা করছি ২ বছরের মধ্যে আমরা আরো কয়েক হাজার লোকের কর্মসংস্থান করতে পারবো।

মাইক কাজী আরো বলেন, ডাটা-কোর সিস্টেম ভারতে বসে যে তথ্যপ্রযু্ক্তি সংক্রান্ত কাজ করছে সেগুলো এখন বাংলাদেশে বসে করবে। তাদের যে বিভিন্ন প্রযুক্তি আছে যেমন মেশিন লার্নিং, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সি এগুলোর ব্যবহার বাংলাদেশে হবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, তথ্য ও যোগাযোগ বিভাগের সচিব সুবীর কিশোর চৌধুরী।

সুবীর কিশোর চৌধুরী বলেন, দেশের আইটি খাতকে এগিয়ে নিতে ও লক্ষ্য পূরণে বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে সব ধরনের সহায়তা দিচ্ছে সরকার। আগামীতে কাজী আইটির মতো যে কোন প্রতিষ্ঠান এগিয়ে এলে তাদের পাশে থাকবে তারা। যে কোন মূল্যে ৫ বিলিয়ন ডলার লক্ষ্য অর্জনে এসময় আইটি প্রতিষ্ঠানগুলোকে জোর তাগিদ দেন তিনি।

(ঢাকাটাইমস/৮মার্চ/জেআর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :