নাসিরনগর উপ-নির্বাচন: বিকালে জাপার ভোট প্রত্যাখ্যান

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ মার্চ ২০১৮, ১৯:৪৬

ব্রাহ্মণবাড়িয়া-১ নাসিরনগর শূন্য আসনে মঙ্গলবার উপ-নিবার্চনে কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সমাপ্ত হয়েছে।

তবে জাতীয় পার্টির প্রার্থী রেজওয়ান আহমেদ বিকাল পৌনে ৪টায় সংবাদ সম্মেলন করে নির্বাচনে সরকারি দলের সমর্থকদের ব্যাপক ভোট কারচুপি ও অনিয়মের অভিযোগ এনে নির্বাচন প্রত্যাখ্যান করেন এবং এ আসনে পুনঃনির্বাচনের দাবি জানান।

তিনি উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে বিজয়ী করতে পুলিশ ও সরকারি দলের ক্যাডাররা নিজেরাই নৌকা প্রতীকে সিল মারছে বলে অভিযোগ করেছেন।

দুপুর ১টার দিকে উপজেলার নূরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন। এসময় ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার ও কর্তব্যরত পুলিশ সদস্যদের সাথে কথা কাটাকাটি হয় জাপা প্রার্থীর। রেজওয়ান আহমেদ বলেন, কেন্দ্র থেকে আমার এজেন্টদের বের করে দিয়ে নৌকায় সিল মারছে। আমি ডিআইজি ও রিটার্নিং কর্মকর্তাকে বিষয়টি জানিয়েছি। কিন্তু কোনো কাজ হচ্ছে না।

তিনি আরও অভিযোগ করেন, চাতালপাড় ইউনিয়নের ১০টি কেন্দ্র ও গোয়ালনগর ইউনিয়নের ৪টি কেন্দ্র থেকে লাঙ্গল প্রতীকের এজেন্টদের বের করে দিয়ে সিল মারছে নৌকায়। লাঙ্গলের বিজয় নিশ্চিত জেনে তারা এ কাজ করছে।

অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসেন বলেন, জাপা প্রার্থীর অভিযোগ সঠিক নয়। আমি নিজে বেশ কয়েকটি কেন্দ্র ঘুরেছি। তিনি কেন এমন অভিযোগ করছেন- সেটি বুঝতে পারছি না।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আর মামুন সরকার জানান, অত্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এদিকে সকাল ১০টার দিকে কুলিকুন্ডা ভোট কেন্দ্রে জাতীয় পার্টি ও আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকদের মধ্যে ব্যাপক ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় জাতীয় পার্টির ১০ জন সমর্থক আহত হন।

এর আগে সকাল ৮টা থেকে ৭৪টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। তবে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি ছিল খুবই কম। তবে পরুষের চেয়ে মহিলা ভোটারের উপস্থিতি বেশি ছিল।

জাল ভোট দেয়ার অভিযোগে চাপরতলা প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে দুইজনকে আটক করেছে পুলিশ। আটকরা হলো শাওন ও আমির উদ্দিন।

পুলিশ জানিয়েছে, জাল ভোট দেয়ার অভিযোগে তাদের আটক করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৩মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :